ক্রিকেটকে বিদায়ের দিনক্ষণ জানালেন ওয়ার্নার

এখনও তিন ফরম্যাটের ক্রিকেটই সমানভাবে দাপিয়ে বেড়াচ্ছেন ডেভিড ওয়ার্নার। তবে তার লাল বলের চাইতে সাদা বলের ক্রিকেটটাই বেশি পছন্দ করেন এই অজি ওপেনার। তাই সাদা বলের ক্যারিয়ার লম্বা করতে আগামী এক বছরের মধ্যেই টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেবেন বলেন জানিয়েছেন ওয়ার্নার ।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে সুবিধা করতে পারেনি অস্ট্রেলিয়া। ঘরের মাঠে ট্রফি ধরে রাখার মিশনে সুপার টুয়েলভ থেকেই বিদায় নিয়েছে অজিরা। দলের এমন পারফরম্যান্সের পর ওয়ার্নারসহ বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারের ক্যারিয়ার কিছুটা হলেও অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে।

বিশ্বকাপ শেষের পরপরই ক্রিকেট ক্যারিয়ার নিয়ে নিজের পরিকল্পনার কথা জানিয়েছেন ওয়ার্নার। আর খুব বেশি দিন টেস্ট না খেললেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি আরও কিছুদিন চালিয়ে যেতে চান।

ওয়ার্নার বলেন, ‘সম্ভবত এটাই আমার টেস্ট ক্যারিয়ারের শেষ ১২ মাস। এরপরই টেস্টকে বিদায় জানিয়ে দেব। তবে আমি সাদা বলের ক্রিকেট পছন্দ করি, এটা অসাধারণ।’

এদিকে ২০২৩ সালটা খুবই ব্যস্ত সময় পার করবে অস্ট্রেলিয়া। বছরের মাঝা-মাঝিতে ভারতের মাটিতে রয়েছে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে ভারতের মাটিতেই তারা খেলবে বোর্ডার-গাভাস্কার ট্রফি। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে অ্যাশেজ সিরিজ।

ওয়ার্নার বলেন, ‘সবার আগে যেটা থেকে বিদায় নিতে চাই, সেটা হলো টেস্ট ক্রিকেট। আগামী বছরটা খুব ব্যাস্ত সময় কাটবে। কারণ ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.