আইসিএসবির নতুন সদস্যদের অভ্যর্থনা অনুষ্ঠান

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি) তাদের নতুন নিবন্ধিত সদস্যদের জন্য একটি অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে ছত্রিশ (৩৬) জন সদ্য এসোসিয়েট মেম্বারদেরকে উষ্ণ অভ্যর্থনা প্রদান করা হয়।

শনিবার (৫ নভেম্বর) আইসিএসবি ক্যাম্পাসে অভ্যর্থনা অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

আইসিএসবি এর সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন এর সূচনা বক্তব্যের মাধ্যমে অভ্যর্থনা অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। তিনি আইসিএসবি-এর সংক্ষিপ্ত ইতিহাস এবং প্রাইভেট সেক্টরে চার্টার্ড সেক্রেটারিদের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন।

অলি কামাল এফসিএস, চেয়ারম্যান, মেম্বারশিপ এন্ড রেজিস্ট্রেশন কমিটি স্বাগত বক্তব্য প্রদান করেন। তিনি বলেন যে, নতুন সদস্যদের জ্ঞান, দক্ষতা এবং সততার পরীক্ষা হবে অত্যন্ত প্রতিযোগিতামূলক এবং চ্যালেঞ্জিং পরিবেশে।

নতুন সদস্যদের পক্ষ হতে, দুইজন সহযোগী সদস্য- জি. এম. রাশেদ এসিএস এবং মোঃ লিপন হোসেন এসিএস বক্তব্য প্রদান করেন। তারা আইসিএসবির শিক্ষক, সিনিয়র সদস্য এবং আইসিএসবির কর্মকর্তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তারা বলেন যে, আইসিএসবির সর্বস্তরের সকলের সহযোগিতা ছাড়া চার্টার্ড সেক্রেটারি হওয়া কষ্টসাধ্য একটি ব্যাপার।

এম নুরুল আলম এফসিএস, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং সদস্য, মেম্বারশিপ এন্ড রেজিস্ট্রেশন কমিটি  “পেশাগত নৈতিকতা এবং শিষ্টাচার” বিষয়ে নতুন সদস্যদের উদ্দেশে একটি তথ্যবহুল প্রেজেন্টেশন উপস্থাপন করেন। তিনি পেশাদারী আচরণবিধি, চার্টার্ড সেক্রেটারিদের নৈতিক নীতিমালা, চার্টার্ড সেক্রেটারিদের পেশাগত দায়িত্ব এবং কর্পোরেট শিষ্টাচার নিয়ে আলোচনা করেন।

মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস, প্রেসিডেন্ট, আইসিএসবি তার বক্তব্যে বলেন যে, নতুন চার্টার্ড সেক্রেটারিদের জন্য এটি একটি বিশেষ দিন। এই বর্ণাঢ্য অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সকলের প্রতি তিনি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি আরও বলেন যে, এটি একটি নতুন পর্বের সূচনা, যেখানে শেখার তীব্রতা, গভীরতা এবং সুযোগ বৃদ্ধি পায়। তিনি সদ্য নিবন্ধিত সদস্যদের এ পেশার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার আহ্বান জানান।

পরিশেষে আবুল ফজল মোহাম্মদ রুবাইয়াত এফসিএস চেয়ারম্যান, এডুকেশন কমিটি এবং সদস্য, মেম্বারশিপ এন্ড রেজিস্ট্রেশন কমিটি আইসিএসবির কাউন্সিল সদস্য ও উপস্থিত সকলের উদ্দেশ্য ধন্যবাদ জ্ঞাপন করেন। জমকালো নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.