সাগরে ড্রেজারডুবি: আরও ৩ শ্রমিকের মরদেহ উদ্ধার

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে ইকোনমিক জোনের খননকাজে নিয়োজিত একটি ড্রেজার ডুবে নিখোঁজ শ্রমিকদের মধ্যে আরও তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান বলেন, উদ্ধারকারী ডুবুরি দল সাগরে ডুবে যাওয়া ড্রেজার থেকে বুধবার সকালে আরও তিনটি মরদেহ উদ্ধার করেছে। এ নিয়ে চারজনের মরদেহ উদ্ধার হয়েছে।

উদ্ধার মরদেহগুলো হলো- পটুয়াখালী সদর উপজেলার চর জৈনকাঠি গ্রামের আনিচ মোল্লার ছেলে ইমাম মোল্লা, আব্দুল হক মোল্লার ছেলে মাহমুদ মোল্লা ও সেকান্দার বারীর ছেলে জাহিদ বারী। এছাড়া গতকাল উদ্ধার হওয়া মরদেহটি ছিল একই এলাকার ফকির বাড়ির রহমান ফকিরের ছেলে আল-আমিন ফকিরের।

মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, মঙ্গলবার রাতে একজনের মরদেহ উদ্ধারের পর রাত ১২টায় উদ্ধার সংশ্লিষ্ট সবার মতামতের ভিত্তিতে উদ্ধার অভিযান স্থগিত করা হয়। পুনরায় আজ সকাল ৯টা থেকে উদ্ধার অভিযান শুরু হয়। এরই মধ্যে আরও তিন শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। অন্যদেরও উদ্ধারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, গত ২৪ অক্টোবর রাতে উপজেলার সাহেরখালি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের চায়না হারবার এলাকায় বেড়িবাঁধ থেকে আনুমানিক ৫০০ ফুট দূরত্বে অবস্থান করছিল ড্রেজারটি। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সেটি ডুবে গেলে আট শ্রমিক নিখোঁজ হন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.