অজিদের হারিয়ে নিউজিল্যান্ডের বিশ্বকাপ শুরু

বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৮৯ রানে হারিয়ে শুভসূচনা করেছে নিউজিল্যান্ড। এই ম্যাচে আগে ব্যাট করে ২০০ রান করেছিল নিউজিল্যান্ড। জবাবে মাত্র ১১১ রানে অল আউট হয়ে গেছে অস্ট্রেলিয়া।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। দলীয় ৫ রানেই তারা হারায় ওপেনার ডেভিড ওয়ার্নারের উইকেট। আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ ফেরেন দলীয় ৩০ রানে। দলীয় ৩৪ রানে আউট হয়ে যান মিচেল মার্শও। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি অজিরা। তাদের হয়ে সর্বোচ্চ ২৮ রানের ইনিংস খেলেছেন গ্ল্যান ম্যাক্সওয়েল। নিউজিল্যান্ডের হয়ে মাত্র ৬ রানে ৩ উইকেট নিয়েছেন টিম সাউদি। ৩টি উইকেট পেয়েছেন মিচেল স্যান্টনারও। যদিও তিনি রান খরচা করেছেন ৩১। ২টি উইকেট গেছে ট্রেন্ট বোল্টের ঝুলিতে। একটি করে উইকেট নিয়েছেন লকি ফার্গুসন ও ইস সোধি।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে কনওয়ে ও ফিন অ্যালেনের ব্যাটে উড়ন্ত সূচনা পায় কিউইরা। ওপেনিং জুটিতেই তারা যোগ করেন ৫৬ রান। শুরু থেকেই দারুণ আক্রমণাত্মক ছিলেন অ্যালেন। তার ব্যাট থেকে আসে ১৬ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস।

এরপর অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে আরেকটি বড় জুটি গড়েন কনওয়ে। উইলিয়ামসন ফিরেছেন ২৩ রান করে। গ্লেন ফিলিপস এদিন থিতু হতে পারেননি। ১০ বলে ১২ রান করে সাজঘরের পথ ধরেন তিনি। যদিও জিমি নিশামের ১৩ বলে ২২ আর কনওয়ের অপরাজিত ৫৮ বলে ৯২ রানের ইনিংসে বড় পুঁজি পায় কিউইরা। অস্ট্রেলিয়ার হয়ে ২টি উইকেট নেন জস হ্যাজেলউড। আর একটি উইকেট পেয়েছেন অ্যাডাম জাম্পা।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.