রুদ্ধশ্বাস ম্যাচে নামিবিয়ার হারে সুপার টুয়েলভে নেদারল্যান্ডস

নামিবিয়াকে ৭ রানে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাত। এই ম্যাচটি জিতলেই সুপার টুয়েলভে চলে যেতো আফ্রিকার দেশটি। কিন্তু নামিবিয়ার হারে ‘এ’ গ্রুপ থেকে রানার্স আপ হয়ে ‘গ্রুপ ২’ তে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ডের সঙ্গী হয়েছে নেদারল্যান্ডস।

এদিকে নামিবিয়াকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ইতিহাসের প্রথম জয়টি তুলে নিল আরব আমিরাত। রুদ্ধশ্বাস এক ম্যাচে ৭ রানের জয় তুলে নিয়ে টুর্নামেন্ট শেষ করেছে আমিরাত। নামিবিয়ার সামনে লক্ষ্য ছিল ১৪৯ রানের। খুব কঠিন নয় নিশ্চয়ই। তবে আরব আমিরাতের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি নামিবিয়ার স্বীকৃত ব্যাটাররা। ৬৯ রানে ৭ উইকেট খুইয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে পড়ে দলটি।

কিন্তু এরপর অসাধ্য সাধনের চেষ্টা করেন অলরাউন্ডার ডেভিড ওয়াইজ। সাত নম্বরে নেমে ৩১ বলে তুলে নেন ফিফটি। শেষ ওভার পর্যন্ত লড়াই জমিয়ে রেখেছিলেন তিনিই। রুবেন ট্রাম্পেলম্যানের সঙ্গে অষ্টম উইকেটে ওয়াইজ গড়েন ৪৪ বলে ৭০ রানের জুটি। জয়ের জন্য শেষ তিন বলে দরকার ছিল ১০ রান। এই সময় ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ হন ওয়াইজ। শেষ হয় নামিবিয়ার স্বপ্ন। ৩৬ বলে ৩টি করে চার-ছক্কায় ৫৫ রানের ইনিংস খেলেন ওয়াইজ। ট্রাম্পেলম্যান অপরাজিত ছিলেন ২৪ বলে ২৫ রানে।

এর আগে কার্দিনিয়া পার্কে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ ব্যাটিং করে আরব আমিরাত। মোহাম্মদ ওয়াসিমের হাফসেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে মধ্যপ্রাচ্যের দেশটি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.