উত্তেজনা ছাপিয়ে রোহিত-বাবরের খুনসুটি

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনার কোনো কমতি থাকে না ক্রিকেট ভক্ত-সমর্থকদের মাঝে। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই এবার মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। আগামী ২৩ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচ হলেও এর উত্তেজনা খুব একটা ছুঁয়ে যাচ্ছে না দুই দলের অধিনায়ক বাবর আজম ও রোহিত শর্মাকে। বিশ্বকাপে মাঠে নামার আগে অধিনায়কদের সংবাদ সম্মেলন ও ফটোসেশনে দেখা হয়ে গেল তাদের। এদিন খোশগল্পে মেতেছিলেন তারা।

রোহিত জানিয়েছেন, নতুন কী গাড়ি কিনেছে জানতে চাইলাম বাবরের কাছে। আমাদের দেখা হলে নানা কথা হয়। এই তো এশিয়া কাপের সময় দেখা হয়েছিল। আমরা পরিবার নিয়ে কথা বলি। বাড়ির খবর জানতে চাই। বিভিন্ন গল্প হয়। বাবরদের সঙ্গে আমাদের সাধারণ কথাবার্তাই হয়। শুধু আমরা কেন? আমাদের আগের প্রজন্মের ক্রিকেটারদের কাছেও শুনেছি, তারাও সাধারণ কথাই বলতেন। কেউ নতুন গাড়ি কিনলে, তা নিয়েও আলোচনা করি আমরা।

ভারত পাকিস্তান ম্যাচ প্রসঙ্গে তিনি বলেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচের গুরুত্ব আমরা বুঝি। তার মানে এমন নয় যে সব সময় এই ম্যাচ নিয়ে কথা বলে নিজেদের চাপে ফেলতে হবে। ’

শনিবার ছিল বাবরের ২৮তম জন্মদিন। এদিন বাকি ১৫ অধিনায়ককে নিয়ে জন্মদিনের কেকও কেটেছেন তিনি। বাবর এক পর্যায়ে বলেছেন, ‘উনি (রোহিত) আমার থেকে বড়। দীর্ঘদিন ধরে খেলছেন। চেষ্টা করি তার অভিজ্ঞতা থেকে কিছু শিখতে।ভারতের বিপক্ষে খেলা মানেই তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই। ভক্তরাও এই ম্যাচের অপেক্ষায় থাকেন। মাঠে আমরাও উপভোগ করি। আমরা ভালো ক্রিকেট খেলার চেষ্টা করি।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.