এশিয়ার চ্যাম্পিয়ন ভারত

শ্রীলঙ্কার মেয়েদের বিপক্ষে জয় পেতে ৭০ বলে এক রান প্রয়োজন ছিল ভারতের। সেখানে ডাউন দ্য উইকেটে এসে লং অফ দিয়ে ছক্কা মেরে ভারতকে সপ্তমবারের মতো এশিয়া কাপের শিরোপার স্বাদ দিলেন স্মৃতি মান্ধানা। মাত্র ৬৬ রানের লক্ষ্য ৮ উইকেট হাতে রেখেই পেরিয়ে গেল ভারত। মান্ধানা শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ২৫ বলে ৫১ রানের ঝড়ো ইনিংস খেলে। স্নেহ রানা ১৪ বলে ১১ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু পায় ভারত। শেফালি ভার্মা ও স্মৃতি মান্ধানা ওপেনিং জুটিতে যোগ করেন ৩২ রান। ব্যক্তিগত ৫ রানে শেফালিকে সাজঘরে ফেরান ইনোকা রানাভিরা। এরপর ব্যাট হাতে নেমে ব্যর্থ হয়েছেন জ্যামাইমাহ রদ্রিগেস। তিনি ৪ বলে ২ রান করে ফিরে যান কাভিসা দিলহারি। এরপর অধিনায়ক হারমানপ্রীতকে নিয়ে ভারতকে জয়ের বন্দরে পৌঁছে দেন স্মৃতি।

এর আগে শ্রীলঙ্কা ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে। তারা দলীয় ৯ রানের মধ্যে ৪ উইকেট হারায়। শেষ পর্যন্ত আর এই বিপর্যয় থেকে ঘুরে দাঁড়াতে পারেনি তারা। দলটির হয়ে সর্বোচ্চ ১৮ রানের অপরাজিত ইনিংস খেলেছেন রানাভিরা। এ ছাড়া দুই অঙ্কে পৌঁছেছেন ওশাদি রানাসিংহে। তার ব্যাট থেকে এসেছে ১৩ রান। ভারতের হয়ে ৩টি উইকেট নিয়েছেন রেনুকা সিং। দুইটি করে উইকেট নিয়েছেন রাজ্যেশ্বরী গায়কোয়াড ও স্নেহ রানা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.