বিশ্বকাপের পর শ্রীলঙ্কার এলপিএল

রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতার কারণে টুর্নামেন্ট মাঠে গড়ানোর দুই সপ্তাহ বাকি থাকতে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) স্থগিতের ঘোষণা দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তবে টুর্নামেন্টটির নতুন দিনক্ষণ চূড়ান্ত করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

আগামী ৬ ডিসেম্বর পর্দা উঠবে এলপিএলের তৃতীয় আসরের। যার ফাইনাল অনুষ্ঠিত হবে ২৩ ডিসেম্বর। যদিও গত ১ আগস্ট থেকে মাঠে গড়ানোর কথা ছিল শ্রীলঙ্কার এই ফ্র্যাঞ্চাই টুর্নামেন্টের। তবে এলপিএলের নতুন তারিখের কথা এক বিবৃতিতে জানিয়েছে এসএলসি।

পাঁচ দলে অনুষ্ঠিত হবে এলপিএলের এবারের আসর। কলম্বো, জাফনা, ক্যান্ডি, গল এবং ডাম্বুলার নামে হবে পাঁচটি দল। দেশের তিনটি ভেন্যুতে হবে টুর্নামেন্টটি। যেখানে হাম্বানটোটার সঙ্গে রয়েছে পাল্লেকেলে এবং কলম্বো।

দ্বিতীয় আসরের মতো করেই প্রতিটি দল একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। রাউন্ড রবিন পদ্ধতির এই টুর্নামেন্টের শেষ চারের খেলা হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিয়মে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে থাকা দুই দল সরাসরি কোয়ালিফায়ার খেলবে। কোয়ালিফায়ারে জয় পাওয়া দল সরাসরি চলে যাবে ফাইনালে। এদিকে তিন ও চারে থাকা দুই দল প্রথম এলিমিনেটরে মুখোমুখি হবে। সেখানে জয় পাওয়া দল দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলতে নামবে প্রথম কোয়ালিফায়ারে হারা দলের সঙ্গে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.