৯ ওভারে জিতল পাকিস্তান

ওমাইমা সোহেল ও তুবা হাসানদের দারুণ বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি মালয়েশিয়ার মেয়েরা। বল হাতে দিয়ানা বাগ-সাদিয়া ইকবালরাও ছিলেন দুর্দান্ত। তাতে ব্যাটিং ব্যর্থতায় মাত্র ৫৭ রানে গুটিয়ে যায় তারা। সহজ লক্ষ্য তাড়ায় সিদরা আমিন ও মুনিবা আলির ব্যাটিংয়ে মাত্র ৯ ওভারেই জিতে যায় পাকিস্তান। ৯ উইকেটের বড় জয়ে নারী এশিয়া কাপের মিশন শুরু করলো পাকিস্তানের মেয়েরা।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে জয়ের জন্য ৫৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পাকিস্তানকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার মুনিবা আলি ও সিদরা আমির। শুরু থেকেই মালয়েশিয়ার বোলারদের ওপর চড়াও হন তারা দুজন। পাওয়ার প্লের শেষ ওভারে উইকেট হারানোর আগে উদ্বোধনী জুটিতে ৪৫ রান যোগ করেন সিদরা ও মুনিবা।

ইনিংসে ষষ্ঠ ওভারের শেষ বলে মাহিরা ইজ্জতি ইসমাইলকে উইকেট দিয়ে ফেরেন সিদরা। ৫ চারে ২৩ বলে ৩১ রানের ইনিংস খেলে মাহিরার বলে বোল্ড হয়ে ফেরেন ডানহাতি এই ওপেনার। এরপর অধিনায়ক বিসমাহ মারুফকে সঙ্গে নিয়ে পাকিস্তানের জয় নিশ্চিত করেন মুনিবা। শেষ পর্যন্ত মুনিবা ২১ এবং বিসমাহ অপরাজিত ছিলেন ৮ রানে।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মালয়েশিয়ার মেয়েরা। পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে মাত্র ১৬ রান তোলে উনিফ্রেড দুরাইসিঙ্গামের দল। চারে নেমে এলসা হান্টার প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও বাকিরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। ৫১ বলে ২৯ রানের ইনিংস খেলে এলসা অপরাজিত থাকলেও মালয়েশিয়া শেষ পর্যন্ত অল আউট হয় ৫৭ রানে। পাকিস্তানের হয়ে ওমাইমা তিনটি, তুবা দুটি এবং একটি করে উইকেট নিয়েছেন দিয়ানা ও সাদিয়া। ম্যাচ সেরা হয়েছেন তুবা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.