জাপানি ব্যবসার ওয়ান-স্টপ সলিউশন সেন্টার- প্রাইম ব্যাংক জাপান ডেস্ক

জাপান ও বাংলাদেশের মধ্যে ক্রস-বর্ডার ব্যবসায়িক উদ্যোগ ও বিনিয়োগ সহজতর করার লক্ষ্যে সম্প্রতি প্রাইম ব্যাংক আনুষ্ঠানিকভাবে ‘জাপান ডেস্ক’ চালু করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিজ এক্সিলেন্সি নাওকি ইতো। এসময় প্রাইম ব্যাংকের চেয়ারম্যান তানজিল চৌধুরী এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ সহ জাপান ও বাংলাদেশ উভয় দেশের কূটনৈতিক কোর এবং ব্যবসায়ী সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিজ এক্সিলেন্সি নাওকি ইতো বলেন “বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় বাণিজ্যিক ব্যাংক প্রাইম ব্যাংক জাপান ডেস্ক চালু করে পারস্পরিক সহযোগিতা ও সুবিধা বৃদ্ধিতে উদ্যোগ নিয়েছে। যেহেতু বহু জাপানি কোম্পানি বাংলাদেশে ব্যবসা করতে আগ্রহী, সেহেতু প্রাইম ব্যাংক জাপান ডেস্ক সুবিধা দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধিতে সহায়তা করবে’।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ বলেন, “বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে সরকারি ও বেসরকারি খাতে জাপানি বিনিয়োগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। জাপান ডেস্ক চালুর ফলে জাপানের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ আরও জোরদার হবে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.