টিভিএস নিয়ে এলো নতুন মোটরসাইকেল

বিখ্যাত মোটরসাইকেল নির্মাতা কোম্পানি টিভিএস অটো বাংলাদেশ লি. দেশের বাজারে নিয়ে এসেছে অ্যাপাচি আরটিআর ১৬০ টুভি সিরিজের এবিএস মডেলের মোটরবাইক।

নতুন প্রজন্মের এবিএস প্রযুক্তি সমৃদ্ধ এই বাইকটিতে যুক্ত করা হয়েছে রেসে ট্র্যাকে ব্যবহৃত বিশেষ অ্যালগোরিদম, যা মোড় ঘোরানোর সময়ে ন্যূনতম গতি কমিয়ে চালককে প্রদান করে কর্নারিং সুবিধা।

জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই লঞ্চিং ইভেন্টের শুভ উদ্বোধন করেন টিভিএস অটো বাংলাদেশ লি. এর ব্যবস্থাপনা পরিচালক জে একরাম হোসেন। অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন টিভিএস অটো বাংলাদেশ লিমিটেডের সিইও বিপ্লব কুমার রায়, হেড অব ফিন্যান্স সহদেব কুমার দাস এফসিএ, ডিজিএম মার্কেটিং মো. আশরাফুল হাসান, ন্যাশনাল সেলস ম্যানেজার আতিকুর রহমান-সহ প্রতিষ্ঠানের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারা।

মোটরসাইকেলটি সুপার মোটো এবিএস ব্রেকিং সিস্টেমটিকে রেস ট্র্যাকে বারবার পরীক্ষা করে এর কার্যকারিতা নিশ্চিত করা হয়েছে। এতে করে চালক মোটরসাইকেলের গতিরোধকালীন সময়ে পাবে দুর্দান্ত আত্মবিশ্বাস।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে টিভিএস মোটর কোম্পানির আন্তর্জাতিক ব্যবসা বিভাগের ভাইস প্রেসিডেন্ট মি. রাহুল নায়াক বলেন, “আমরা অ্যাপাচি আরটিআর ১৬০ টুভি সিরিজে এবিএস যুক্ত করতে পেরে আনন্দিত। চালকেরা এখন বাড়তি নিরাপত্তা নিশ্চিত পূর্বক অ্যাপাচি আরটিআর ১৬০ টুভি এর শক্তিশালী ইঞ্জিনের রোমাঞ্চকর অভিজ্ঞতা নিতে পারবে। বাংলাদেশ সত্যিই আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ বাজার, যেখানে সেরা প্রযুক্তির ইঞ্জিন, ব্রেকিং সিস্টেম ও আকর্ষণীয় ডিজাইনের মোটরসাইকেল প্রদানে আমরা বদ্ধ পরিকর।”

টিভিএস অটো বাংলাদেশ লি. এর ব্যবস্থাপনা পরিচালক মি. জে. একরাম হোসেন বলেন, “দেশের মোটরসাইকেল প্রেমীদের নিকট অ্যাপাচি আরটিআর ১৬০ টুভি মডেলটি এর আক্রমনাত্মক ও আকর্ষনীয় ডিজাইনের খুবই পছন্দের একটি মোটরসাইকেল। এবিএস সংযোজন করায় মোটরসাইকেলটি হবে আরও নিরাপদ এবং নির্ভরযোগ্য। আকর্ষণীয় সব ফিচার, গঠনশৈলী, পার্ফরমেন্স এবং সর্বশেষ এবিএস সংযোজনের মাধ্যমে অ্যাপাচি আরটিআর সিরিজের এই বাইকটি বাংলাদেশের বাজারে আরেকটি জনপ্রিয় মোটরসাইকেল হয়ে উঠবে।”

এই মোটরসাইকেলে রয়েছে ১৫৯.৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, ৪ স্ট্রোক, এয়ার কুলড, ২টি ভাল্ব সমৃদ্ধ ইঞ্জিন যা কিনা ৮৫০০ আরপিএম -এ ১৫.২ ব্রেক হর্স পাওয়ার (BHP) ও ৬০০০ আরপিএম -এ ১৩.০১ নিওটন মিটার টর্ক উৎপন্ন করতে সক্ষম। এতে আরও রয়েছে ফাইভ স্পিড গিয়ার বক্স। সুপার মোটো এবিএস এর সাথে সামনের চাকায় রয়েছে ২৭০ মিমি এর পেটাল ডিস্ক এবং পিছনের চাকায় ১৩০ মিমি -এর ড্রাম ব্রেক। এই এডিশনে সম্পূর্ণ ডিজিটাল স্পিডোমিটার ব্যবহার করা হয়েছে যার এলইডি কালারটি নীল থেকে সাদা করা হয়েছে। এর স্বতন্ত্র সোনালী রঙ্গের সামনের ফর্কটি হুইলবেজের সৌন্দর্য বাড়িয়ে তুলে বহুগুন। এর মজবুত চ্যাসিস চালককে সোজা রাস্তা এবং মোড় ঘুরার সময় দেয় সমান আত্মবিশ্বাস। এই মোটরসাইকেলটিতে টিভিএসের নিজস্ব ডিজাইনের বিশেষ টায়ার ”রিমোরা”ব্যবহার করা হয়েছে। এই টায়ারে উন্নত মানের রাবারের সাথে বেশি পরিমান সিলিকা মেশানো হয়েছে যা বাইক রেসের সময় গ্রিপিং ও ব্রেকিং এর সক্ষমতা বাড়িয়ে দেবে কয়েকগুন।

অ্যাপাচি আরটিআর ১৬০ এবিএস-এর বিশেষ মূল্য ২০৯,৯০০ টাকা এবং এটি টিভিএস অটো বাংলাদেশের সব শো-রুম ও ডিলার পয়েন্টে পাওয়া যাবে।

আর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.