মেসির জোড়া গোলে আর্জেন্টিনার জয়

বিশ্বকাপের বছরে এমন দুর্দান্ত পারফরম্যান্স আর্জেন্টিনা দলের জন্য দারুণ ব্যাপার। কারণ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। আর জয়ের এই ধারায় সবশেষ তিন ম্যাচে ১১ গোল করেছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা, যেখানে হজম করতে হয়নি একটিও।

ম্যাচে জোড়া গোল করেছেন অধিনায়ক লিওনেল মেসি। অপর গোলটি এসেছে লাউতারো মার্টিনেজের পা থেকে। এই জয়ে আন্তর্জাতিক ফুটবলে টানা ৩৪ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা। এদিকে গত জুনে এস্তোনিয়ার বিপক্ষে দলের ৫-০ ব্যবধানের জয়ে সবগুলো গোলই করেছিলেন মেসি। আজকের ম্যাচের দুই গোল মিলিয়ে জাতীয় দলের হয়ে তার গোল হলো ৮৮টি। আন্তর্জাতিক ফুটবলে এখন মেসির চেয়ে বেশি গোল আছে কেবল তিন জনের; ক্রিস্তিয়ানো রোনালদো, আলি দাই ও মোখতার দাহারির।

মায়ামির হার্ড রক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় আর্জেন্টিনা। এগিয়ে যেতেও সময় লাগেনি খুব একটা। দলকে প্রথম গোল এনে দেন লাউতারো মার্টিনেজ। ম্যাচের ১৬ মিনিটে বাইরে থেকে ডি-বক্সে বল বাড়ান মেসি। সেখান থেকে মার্টিনেজকে পাস দেন পাপু গোমেজ। বল জালে জড়াতে ভুল করেননি ইন্টার মিলান তারকা।

ম্যাচের দ্বিতীয় গোলটি আসে প্রথমার্ধের যোগ করা সময়ে। ডি-বক্সে লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। নিখুঁত স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। দ্বিতীয়ার্ধে খেলতে নেমেও আধিপত্য টিকিয়ে রাখে আর্জেন্টিনা। একপেশে লড়াইয়ের ৬৯তম মিনিটে এনসো ফের্নান্দেসের চাপের মুখে বল হারিয়ে ফেলেন হন্ডুরাসের কেরভিন। আলগা বল পেয়ে ২৫ গজ দূর থেকে স্কুপ শট নেন মেসি। এগিয়ে আসা গোলরক্ষকের ওপর দিয়ে গিয়ে পড়ে জাল কাঁপায়।

পরের প্রীতি ম্যাচে আগামী ২৮ সেপ্টেম্বর ভোরে জ্যামাইকার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...