নেইমারের অ্যাসিস্ট রিচার্লিশনদের গোলে ব্রাজিলের জয়

ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। আর ঘানার অবস্থান ৬০। ফ্রান্সের মাঠে তাই দুই দলের খেলাতে ব্যবধানটাও ফুটে উঠলো বেশ। নেইমারের দুই অ্যাসিস্ট আর রিচার্লিশনদের গোলে ঘানাকে ব্যাকফুটে করে রেখেছে ব্রাজিল। ফ্রান্সের লু আভহাতে গতকাল শুক্রবার দিবা রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ঘানার বিপক্ষে ৩-০ গোলে জিতেছে ব্রাজিল।

কোপা আমেরিকার ফাইনালের পর এই নিয়ে ১৪ ম্যাচে অপরাজিত রইল ব্রাজিল। এর মধ্যে তাদের জয় ১১টি, ড্র তিনটি। ব্রাজিলের ৪-৩-৩ ছকের বিপরীতে ঘানা ৪-১-৪-১-এ খেলেছে। আফ্রিকার দলটির রক্ষণ জমাট করে খেলার প্রবণতা থাকলেও প্রথমার্ধেই আত্মসমর্পণ করতে হয়েছে।

গতকাল রাতে ম্যাচের নবম মিনিটেই লিড পেয়ে যায় ব্রাজিল। রাফিনিয়ার কর্নারে অনেকটা লাফিয়ে উঠে হেড দিয়ে দলকে এগিয়ে নেন মার্কিনিয়োস। ২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রিশার্লিসন। নেইমারের পাস পেয়ে ডি-বক্সে পেয়ে ডান পায়ের শটে স্কোরলাইন ২-০ করেন টটেনহ্যাম হটস্পারের ফরোয়ার্ড।

এরপর বিরতিতে যাওয়ার আগেই আরেকটি গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ ব্রাজিলের হাতে এনে দেন রিশার্লিসন। ৪০তম মিনিটে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি। এটিতেও অবদান ছিল নেইমারের। পিএসজি তারকার ফ্রি-কিকে হেড দিয়ে গোলটি করেন রিশার্লিসন। ম্যাচের বাকি সময় রক্ষণ ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

কাতার বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি সারতে ম্যাচ দুটি খেলছে ব্রাজিল। নিজেদের শেষ প্রীতি ম্যাচে আগামী মঙ্গলবার প্যারিসে তিউনিসিয়ার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.