মেক্সিকোতে বারে ১০ জনকে গুলি করে হত্যা

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর একটি বারে সশস্ত্র হামলাকারীদের গুলিতে ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৯ জনই ঘটনাস্থলে প্রাণ হারান। অপরজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয়।

মেক্সিকোর মধ্যাঞ্চলীয় একটি শিল্প এলাকায় এই ঘটনা ঘটে বলে দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে। শুক্রবার এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

গুয়ানাজুয়াতো রাজ্যের তারিমুর শহরের পুলিশের একজন কর্মকর্তা জানান, মনে হচ্ছে এটি সরাসরি আক্রমণ। তিনি জানান, হামলায় নিহত ১০ জনই পুলিশ। এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মেক্সিকোর গুয়ানাজুয়াতো প্রদেশের তারিমোর পৌরসভায় স্থানীয় সময় গত বুধবার রাতে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। গুয়ানাজুয়াতোর গভর্নর দিয়েগো সিনহুয়ে রদ্রিগেজ এই ঘটনাকে ‘কাপুরুষোচিত আক্রমণ’ বলে নিন্দা করেছেন এবং সেখানে শৃঙ্খলা ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছেন।

সান্তা রোসা দে লিমা এবং জালিস্কো নিউ জেনারেশন নামে দুটি গ্রুপের মধ্যে বিরোধের কারণে গুয়ানাজুয়াতো মেক্সিকোর অন্যতম সহিংস প্রদেশে পরিণত হয়েছে। এই গ্রুপ দুটি মাদক ও চোরাই জ্বালানি পাচার নিয়ন্ত্রণের জন্য একে অপরের বিরুদ্ধে লড়াই করে থাকে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.