ব্যাংক- বিমা-আর্থিকে ক্রেতাশূন্য ৩৯ কোম্পানি

উর্ধমুখী বাজারেও ক্রেতাশূন্য হয়ে পড়ছে অধিকাংশ কোম্পানি। আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যাংক, বিমা ও আর্থিক এই তিন খাত মিলে ৩৯ কোম্পানি ক্রেতা শূন্য হয়ে গেছে। এদিন লেনদেন শুরুর দিকে কোম্পানিগুলোর ক্রেতা থাকলেও ধীরে ধীরে কোম্পানিগুলো ক্রেতাশূন্য হয়ে যায়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ব্যাংক খাতে ৩০ কোম্পানির মধ্যে ২০ কোম্পানির ক্রেতা নেই। আর্থিক খাতে ২৩ কোম্পানির মধ্যে ১১ কোম্পানি এবং বীমা খাতে ৫৪ কোম্পানির মধ্যে ৮ কোম্পানির ক্রেতা নেই।

কোম্পানিগুলোর মধ্যে আল-আরাফা ইসলামী ব্যাংকের আগের দিন  শেয়ারের ক্লোজিং দর আগের ‍দিন ছিল ২৩ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৩ টাকা ৬০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৩  টাকা ৬০ পয়সায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

এবি ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ১০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৯ টাকা ৯০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

ব্রাক ব্যাংক শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৩৮ টাকা ৫০ পয়সা। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৮ টাকা ৫০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৮ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

আইসিবি ইসলামী ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৫ টাকা ৪০ পয়সা। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৫ টাকা ৪০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫.৪০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

ন্যাশনাল ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ৮.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৮.৩০ টাকা। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮.৩০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

যমুনা ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের দিন ছিল ২১.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২১.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২১.৩০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

একইভাবে বাকী ৩৩ কোম্পানির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতার স্ত্রিনে কোনো বিনিয়োগকারী ছিল না।

অর্থসূচক/এসএ/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.