মৃত্যুর ২৮ বছর পর বিনিয়োগের লভ্যাংশ পাচ্ছেন জাহানারা ইমাম

পুঁজিবাজারে বিনিয়োগের লভ্যাংশ পাচ্ছেন ২৮ বছর আগে মারা যাওয়া শহীদ জননী জাহানার ইমাম। শেয়ারের বিনিয়োগের বিপরীতে প্রায় এক লাখ ৪০ হাজার টাকা লভ্যাংশ পাবেন তিনি। এই লভ্যাংশ উত্তারাধিকার সূত্রে তার ছেলে সাইফ ইমাম জামীর ব্যাংক হিসাবে জমা হবে।

জাহানারা ইমাম ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তালিকাভুক্ত কোম্পানি দ্য ইঞ্জিনিয়ার্স লিমিটেড- এর শেয়ারে বিনিয়োগ করেছিলেন। তিনি মারা যাওয়ার পর এই লভ্যাংশ কোম্পানি হিসাবেই থেকে যায়। বর্তমানে কোম্পানিটি ওভার দ্য কাউন্টার মার্কেটে (ওটিসি) রয়েছে।

মঙ্গলবার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে লভ্যাংশের টাকার চেক তুলে দেবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম ও পুঁজিবাজার স্থিতিশীল তহবিলের (সিএমএসএফ) চেয়ারম্যান নজিবুর রহমান।

১৯২৯ সালে ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে জন্মগ্রহণকারী জাহানারা ইমাম তার বিখ্যাত বই একাত্তরের দিনগুলি’র জন্য ব্যাপকভাবে পরিচিত। ১৯৭১ সালে তার বড় ছেলে শফি ইমাম রুমিকে পাকিস্তান সেনাবাহিনী আটক করে হত্যা করে। দেশ স্বাধীন হওয়ার পর রুমির বন্ধুরা তার মা জাহানারা ইমামকে ‘শহীদ জননী’ বা সকল মুক্তিযোদ্ধার মা বলে অভিহিত করে। জাহানারা ইমাম ১৯৯৪ সালের ২৬ জুন মৃত্যুবরণ করেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.