গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে ৯ জন নিহত

মধ্য আমেরিকার দেশ গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন। গুয়েতেমালার পশ্চিমাঞ্চলে একটি উন্মুক্ত কনসার্ট শেষ হওয়ার পর স্থানটি ছাড়ার সময় এই ঘটনা ঘটে।

জরুরি কর্মীদের বরাত দিয়ে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

স্থানীয় মিডিয়া জানিয়েছে, বৃহস্পতিবার রাজধানী গুয়াতেমালা সিটি থেকে প্রায় ২০০ কিলোমিটার (১২৫ মাইল) পশ্চিমে কোয়েটজালতেনাঙ্গোতে ঐতিহ্যবাহী ‘জেলাফার’ উৎসব চলাকালীন একটি কনসার্টে উপস্থিত হয় হাজারও মানুষ। খোলা আকাশের নিচে আয়োজিত এই কনসার্টটি শেষ হওয়ার পর একসঙ্গে বহু মানুষ সেখান থেকে বের হওয়ার চেষ্টা করলে বিশৃঙ্খলা দেখা দেয় এবং ৯ জন নিহত হয়।

টুইটারে গুয়াতেমালার রেড ক্রসের প্রকাশিত ছবিতে ঘটনাস্থলে আহত ব্যক্তিদের সাহায্য করতে দেখা যায় ফার্স্ট এইড কর্মীদের। এসময় ঘটনাস্থলে অ্যাম্বুলেন্সও ছিল। টুইটে সংস্থাটি জানিয়েছে, ‘গুয়েতেমালার রেড ক্রস এবং স্বেচ্ছাসেবক দমকলকর্মীরা ২০ জনেরও বেশি আহত ব্যক্তিকে উদ্ধার করেছে এবং ঘটনাস্থলে নয় জন মারা গেছে।’

মধ্য আমেরিকার দেশটিতে স্বাধীনতা দিবস উপলক্ষে ঐতিহ্যবাহী ‘জেলাফার’ উৎসব অনুষ্ঠিত হয়ে থাকে বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

কনসার্টে থাকা ন্যান্সি কুইম বার্তাসংস্থা দ্য অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, কনসার্টে হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন। তিনি বলেন, ‘বৃষ্টির কারণে, প্রচুর কাদা ছিল। আমি মনে করি, কাদার কারণে অনেক লোক নড়াচড়া করতে পারেনি এবং তারা পড়ে গেছে।’

স্থানীয় দমকলকর্মীরা টুইটারে জানিয়েছেন, আহত ব্যক্তিদের হাসপাতালে নেওয়া হয়েছে।

গুয়াতেমালার সংবাদপত্র প্রেনসা লিব্রে জানিয়েছে, কর্তৃপক্ষ এখনও মৃতদের নাম প্রকাশ করেনি। তবে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...