কানাডায় ছুরি হামলা, এক সন্দেহভাজনের লাশ উদ্ধার

কানাডায় ধারাবাহিক ছুরি হামলায় অন্তত ১০ জন নিহত এবং ১৮ জন আহত হওয়ার ঘটনায় এক সন্দেহভাজন হামলাকারীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় জড়িত অন্য একজন এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছে। ধারণা করা হচ্ছে, দ্বিতীয় জন আহত হয়েছে।

ডেমিয়ান স্যান্ডারসন এবং মাইলেস স্যান্ডারসন নামে দুই ভাই এই হামলায় জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। গত রোববার এই দুই ব্যক্তি সাসকাচেওয়ান প্রদেশের একটি স্থানীয় জনগোষ্ঠীর মধ্যে এই ছুরি হামলার ঘটনা ঘটায়। ওইদিন তারা দুজন মোট ১৩টি স্থানে হামলার ঘটনা ঘটায় যাতে ১০ জন নিহত এবং আঠারো জন আহত হন।

কানাডার আধুনিক ইতিহাসে এই হামলাকে অন্যতম বড় হামলা বলে গণ্য করা হচ্ছে। পুলিশ বলছে, হতাহতদের কয়েকজনকে সুনির্দিষ্টভাবে টার্গেট করে হামলা চালানো হয়েছে তবে অনেকেই ঘটনার আকস্মিক শিকার। যেসব ব্যক্তি ছুরি হামলার শিকার হয়েছেন তাদের মধ্যে একজন দুই সন্তানের জননী রয়েছেন। এছাড়া রয়েছেন ৭৭ বছরের এক নারী এবং একজন প্রতিরোধকারী। খবর- পার্সটুডের

সন্দেহভাজন হামলাকারীদের ধরার জন্য কানাডা সরকার শত শত পুলিশ নিযুক্ত করেছে। সন্দেহভাজনদের একজনের মৃতদেহ ‘জেমস স্মিথ ক্রি নেশন’ এলাকার ঘাস-জঙ্গলাকীর্ণ এলাকা থেকে উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, তাকে হয়তো তার ভাই হত্যা করেছে। একজন সন্দেহভাজন নিহত এবং অন্যজন আহত হওয়ায় ধারাবাহিক ছুরি হামলার এই ঘটনায় সর্বমোট ১১ জন নিহত এবং ১৯ জন আহত হলেন। পুলিশের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা বলছেন, মাইলেস স্যান্ডারসন আহত হলেও তিনি এখনো জনসাধারণের জন্য বিপজ্জনক ব্যক্তি হিসেবেই গণ্য হচ্ছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.