আমার সুন্দর বাড়িটি অবরোধ ও দখল করেছে: ট্রাম্প

এফবিআই’র তল্লাশি

আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার মার-এ-লাগো বাড়িতে তল্লাশি চালিয়েছে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন বা এফবিআই। এই ঘটনাকে ট্রাম্প ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত নির্যাতন’ বলে মন্তব্য করেছেন।

নিউ ইয়র্ক টাইমস এ তথ্য নিশ্চিত করেছে। পত্রিকাটি জানিয়েছে, তল্লাশির সময় ট্রাম্প ওই বাড়িতে ছিলেন না। সোমবার সকালে এই তল্লাশি অভিযান হয়েছে বলে পত্রিকাটি জানায়। পত্রিকাটি বলেছে, ২০২১ সালের জানুয়ারি মাসে ডোনাল্ড ট্রাম্প যখন হোয়াইট হাউস ছেড়ে চলে যান তখন ১৫টি বাক্স করে বিভিন্ন জিনিস নেন যার মধ্যে বহু রাষ্ট্রীয় গোপন নথি ছিল।

আমেরিকার কয়েকটি গুরুত্বপূর্ণ সংবাদমাধ্যম ট্রাম্পের বাড়িতে তল্লাশির খবর দিয়েছে। তারা বলছে, ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় থাকাকালীন গুরুত্বপূর্ণ নথি এই বাড়িতে সরিয়ে রেখেছিলেন বলে এর আগে খবর বের হয়েছে। সম্ভবত সেইসব নথির খোঁজে এফবিআই এজেন্টরা ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে তল্লাশি চালিয়েছে। তবে মার্কিন বিচার বিভাগ এ বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেনি।

এফবিআই’র তল্লাশি অভিযানের পর ডোনাল্ড ট্রাম্প এক বিবৃতিতে বলেছেন, এটি হচ্ছে আমাদের জাতির জন্য অন্ধকার যুগ, ফ্লোরিডার পাম বিচে আমার মারে লাগো সুন্দর বাড়িটি এফবিআই এজেন্টরা অবরুদ্ধ করেছে, সেখানে তল্লাশি চালাচ্ছে এবং দখলদারিত্ব কায়েম করেছে। খবর- পার্সটুডের

ট্রাম্পের অভিযোগ, অঘোষিতভাবে এফবিআই এই তল্লাশি চালিয়েছে এবং তার সিন্দুক ভেঙেছে। এই অভিযান প্রয়োজন ছিল না এবং এটি অন্যায় অভিযান। বিচার বিভাগকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে ডেমোক্র্যাটরা বেপরোয়াভাবে তার পেছনে লেগেছে যাতে তিনি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে না পারেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.