১০০ টাকার কাঁঠাল ২৬ হাজার টাকায় বিক্রি

ব্রাহ্মণবাড়িয়ায় সরাইল উপজেলায় প্রতিযোগিতার মাধ্যমে দাম হাঁকাহাঁকির পর একটি কাঁঠাল ২৬ হাজার টাকায় বিক্রি হয়েছে। গতকাল (২৯ জুলাই) মাঝারি আকারের এই কাঁঠালটি কিনেন কাঞ্চন মিয়া (৩৫) নামের এক প্রবাসী। তবে কাঁঠালটির বাজার মূল্য আনুমানিক একশ টাকার বেশি হবে না বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা গেছে, সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর পূর্বপাড়া জামে মসজিদের গাছে একটি কাঁঠাল ঝুলেছিল। শুক্রবার (২৯ জুলাই) জুমার নামাজের পর মসজিদে মুসল্লিদের মধ্যে সেটি কেনার জন্য নিলাম আহ্বান করেন মসজিদ কর্তৃপক্ষ। নিলামে এক হাজার টাকা থেকে দাম হাঁকানো শুরু হয়। প্রায় আধ ঘণ্টা পর্যন্ত মুসল্লিদের মধ্যে দাম হাঁকাহাঁকি হয়। শেষে ২৬ হাজার টাকা দামে কাঁঠালটি কেনেন কাঞ্চন মিয়া। কাঞ্চনমিয়ার বাড়ি সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামে।

কাঞ্চন মিয়া বলেন, আল্লাহর ঘরের কাঁঠাল তাই মনের তৃপ্তির জন্য কিনেছি। এখানে দাম কতো তা গুরুত্বপূর্ণ না। আশা করি খেয়ে প্রশান্তি পাবো।

উক্ত মসজিদের ইমাম মাওলানা আবদুস সালাম খান বলেন, আমাদের মসজিদের কাঁঠালটি ২৬ হাজার টাকায় বিক্রি হয়েছে। এতে আমরা খুশি। এই টাকা মসজিদের উন্নয়ন কাজে ব্যয় হবে।

 

অর্থসূচক/এইচডি/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...