জার্মান ব্যাংকের সঙ্গে ইস্টার্ণ ব্যাংকের চুক্তি

জার্মানির একটি শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান কেএফডাব্লিউ আইপেক্স (KFW IPEX) ব্যাংকের সঙ্গে একটি ট্রেড অর্থায়ন চুক্তি স্বাক্ষর করেছে ইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল)। এর অধীনে প্রাপ্ত তহবিল বাংলাদেশের সঙ্গে জার্মানিসহ অন্যান্য ইউরোপীয় দেশের বাণিজ্য সম্প্রসারণে ব্যবহৃত হবে।

শনিবার (২৩ জুলাই) ইবিএলের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে ইবিএলের পক্ষে স্বাক্ষর করেন ব্যাংকটির উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং ট্রেজারি, আর্থিক প্রতিষ্ঠান ও অফসোর ব্যাংকিং প্রধান মেহেদী জামান এবং ইন-বাউন্ড বিজনেস ও চীনা ডেস্ক প্রধান ইফতিখার ইমাম।

অপরদিকে জার্মান ব্যাংকটির পক্ষে স্বাক্ষর করেন ব্যাংকের পরিচালক এবং আর্থিক প্রতিষ্ঠান ও সভরেণ-এর টিম হেড টিনা বাওমেন, সহকারী ভাইস-প্রেসিডেন্ট এবং আর্থিক প্রতিষ্ঠান ও সভরেণ জোহানেস মেমিং। এ সময় জার্মান ব্যাংকটির পরিচালক এবং বাংলাদেশ প্রতিনিধি অফিস প্রধান মায়াঙ্ক মিত্তালসহ অন্যান্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

টিনা বাওমেন বলেন, কেএফডাব্লিউ ডিইজি-এর দীর্ঘদিনের পার্টনার ইবিএল-এর সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমরা আনন্দিত। আমরা একটি দীর্ঘমেয়াদী সহযোগিতা কার্যক্রম আশা করছি।

এ প্রসঙ্গে মেহেদী জামান বলেন, গ্রাহকদের চাহিদানুযায়ী ট্রেড ফ্যাসিলিটি প্রদানের স্বার্থে প্রথম বাংলাদেশি ব্যাংক হিসেবে কেএফডাব্লিউ আইপেক্স ব্যাংকের সঙ্গে পার্টনারশিপ গড়তে পেরে আমরা গর্বিত।

অর্থসূচক/এইচডি/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.