চতুর্থবারের মতো ইউরোমানি সেরা ব্যাংক নির্বাচিত হলো ইবিএল

ইউরোমানি কর্তৃক বেষ্ট ব্যাংক ইন বাংলাদেশ ২০২২ নির্বাচিত হয়েছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)। বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে ইবিএল রেকর্ড চারবার এই সম্মাননা অর্জন করে। লন্ডনে আয়োজিত ইউরোমানি অ্যাওয়ার্ডস ফর এক্সিলেন্স অনুষ্ঠানে সম্মাননা ট্রফিটি গ্রহণ করেন ইস্টার্ন ব্যাংকের পক্ষে লন্ডনস্থ বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর এস.এম জাকারিয়া হক ।

ইউরোমানি তথ্যানুযায়ী, বাংলাদেশি প্রতিষ্ঠান হিসেবে ইবিএল বিচার্য সময়কালে সর্বাধিক উন্নতি সাধনে সক্ষম হয়েছে। ২০২১ সালে ব্যাংকের নীট মুনাফা ১৩.৫ শতাংশ বৃদ্ধি পেয়ে ৪৬৫ কোটি টাকায় উন্নীত হয়েছে। এই সময়ে ব্যাংকের রিটার্ন অন-ইকুইটি ছিল ১৫.৫১ শতাংশ এবং কস্ট টু ইনকাম অনুপাত ৩৯ শতাংশ। আর নন-পারফর্মিং লোন ৩.৭ শতাংশ নেমে এসেছে।

ইবিএল করোনা মহামারি সংকট ভালোভাবেই সামাল দিতে সমর্থ হয়েছে। মহামারিতে ইবিএল তার ইন্সটা ব্যাংকিং মডেল আরো সুদৃঢ় করার সুযোগ পেয়েছে। এই মডেলে ছিল ইবিএল সেলফ সার্ভিস হাব এবং ডিজিটাল লোন প্লাটফর্ম, ইলেকট্রনিক নো-ইয়োর-কাস্টমার, নতুন চ্যাটবট মডেল, ইজি ক্রেডিট মডেল, স্কাইপে অনলাইন পেমেন্ট গেটওয়ে।

এই সব কিছুর পেছনে ছিল ব্যাংকের দীর্ঘমেয়াদী রুপান্তর প্রকল্প যা চলতি বছরের এপ্রিল মাসে চালু হয়। এই প্রকল্পের মাধ্যমে ইবিএল তার পুরো কোর ব্যাংকিং সিস্টেমকে আপগ্রেড করে যাচ্ছে। ইউরোমানি অ্যাওয়ার্ড ফর এক্সিলেন্স ১৯৯২ সালে প্রবর্তিত হয় এবং বৈশ্বিক ব্যাংকিং শিল্পে এটি এ জাতীয় প্রথম পুরস্কার।

অর্থসূচক/এইচডি

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.