ডাবরের শেয়ার ছেড়ে দিচ্ছে এসিআই

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি অ্যাডভান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ (এসিআই) লিমিটেড ভারতীয় বহুজাতিক কোম্পানি ডাবর ইন্টারন্যাশনাল, ইউকে এর সাথে যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত কোম্পানি এশিয়ান কনজ্যুমার কেয়ার (প্রাঃ) লিমিটেড ছেড়ে আসছে। এই কোম্পানিতে থাকা নিজের সব শেয়ার বিক্রি করে দেবে এসিআই।

গতকাল বুধবার (১৩ জুলাই) অনুষ্ঠিত এসিআই লিমিটেডের পরিচালনা পর্ষদের বৈঠকে এশিয়ান কনজ্যুমার কেয়ারের শেয়ার বিক্রি করে দেওয়ার এই সিদ্ধান্ত হয়েছে।

এসিআই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, এশিয়ান কনজ্যুমার কেয়ারের মোট শেয়ারের ২৪ শতাংশ এসিআই লিমিটেড ধারণ করছে, যার সংখ্যা ৮৪ লাখ ৮০ হাজার ১৮৭টি। শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা। শেয়ারের পুরোটাই বিক্রি করে দেবে এসিআই। এর মাধ্যমে ৬০ কোটি টাকা পাওয়া যাবে। তবে কার কাছে ওই শেয়ার বিক্রি করা হচ্ছে, তা জানা যায় নি।

কোম্পানির মূল ব্যবসার সাথে সামঞ্জস্যপূর্ণ প্রবৃদ্ধি ও সম্প্রসারণের লক্ষ্যে এশিয়ান কনজ্যুমার ছেড়ে আসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ, এশিয়ান কনজ্যুমার কেয়ার লিমিটেড ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়। ডাবর ব্র্যান্ডের সাব-লাইসেন্সে নারিকেল তেল, মাথায় দেওয়ার তেল, শ্যাম্পুসহ বিভিন্ন প্রসাধনী উৎপাদন ও বাজারজাত করে থাকে এই কোম্পানি।

কোম্পানিটির নিরীক্ষা প্রতিবেদন অনুসারে, সর্বশেষ হিসাববছরে নীট মুনাফার পরিমাণ ছিল ৪ কোটি ২৮ লাখ টাকা। আর শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ১ টাকা ২১ পয়সা।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.