শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ডের লভ্যাংশ ঘোষণা

শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ডের ইউনিটহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। সর্বশেষ ২০২১-২২ অর্থবছরের জন্য এই লভ্যাংশ দেওয়া হবে।

বুধবার (১৩ জুলাই) ফান্ডের ট্রাস্টি কমিটির সভায় ৩০ জুন ২০২১-২২ অর্থবছরে নিরীক্ষিত আর্থিক ফলাফল পর্যালোচনা করে আলোচিত লভ্যাংশ প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। গত ৩০ জুন, ২০২২ তারিখে যে সকল বিনিয়োগকারীর উক্ত ফান্ডে বিনিয়োগ ছিল, তারা এই লভ্যাংশ পাবেন।

ফান্ডটির ব্যবস্থাপনা প্রতিষ্ঠান শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা চাইলে ঘোষিত লভ্যাংশ নগদ টাকা হিসেবে নিতে পারবেন। আবার তা নগদ টাকায় গ্রহণ না করে ইউনিট ক্রয়ের মাধ্যমে পুনঃবিনিয়োগ করতে পারবেন।

আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয় ১ টাকা ১৪ পয়সা। অর্থাৎ, ফান্ডটি তার আয়ের ৮৭.৭ শতাংশ মুনাফা বিনিয়োগকারীদের মাঝে লভ্যাংশ হিসেবে প্রদান করবে।

শান্তা অ্যাসেট ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হাসান বলেন, “২০২১-২২ অর্থবছরে বাংলাদেশের পুঁজিবাজার একটি কঠিন সময় পার করেছে । এ অর্থবছরে পুঁজিবাজার মাত্র ৩.৭ শতাংশ বৃদ্ধি সত্ত্বেও আমরা আমাদের বিনিয়োগকারীদের জন্য ১০.০ শতাংশ লভ্যাংশ প্রদানে সক্ষম হয়েছি। এই কঠিন সময়ে আমাদের উপর আস্থা রাখার জন্যে বিনিয়োগকারীদের ধন্যবাদ জানাই। তাদের এই বিশ্বাসকে সাথে নিয়ে পূর্বের ন্যায় ভবিষ্যতেও তাদের বিনিয়োগের সর্বাধিক মুনাফা অর্জনে আমরা বদ্ধপরিকর।“

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.