শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি

লঙ্কান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে পালানোর কয়েক ঘন্টার মধ্যে দেশটিতে জরুরি অবস্থা জারির ঘোষণা দিয়েছেন ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। সেই সঙ্গে দেশটির পশ্চিম প্রদেশে কারফিউ মোতায়ন করা হয়েছে বলে প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি দিনুক কলোম্বোজ বার্তাসংস্থা রয়টার্সকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (১৩ জুলাই) সকালে থেকে জরুরি অবস্থা জারি করা হয়। খবর- টাইমস অব ইন্ডিয়ার

প্রেসিডেন্ট পরিবারসহ মালদ্বীপে উড়ে যাওয়ার পরই ফের রাজপথের দখল নেয় সাধারণ মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিশ। এরপরই ক্রমশই পরিস্থিতি জটিল থেকে জটিলতর হয়ে ওঠায় রাতারাতি জরুরি অবস্থা ঘোষণা করা হয়।

এদিকে প্রেসিডেন্টকে শ্রীলঙ্কা থেকে পালাতে ভারত সাহায্য করেছে বলে একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। এ খবর ভিত্তিহীন বলে দাবি করেছেন শ্রীলঙ্কায় ভারতের হাইকমিশনারের অফিস।

ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে এক টুইট বার্তায় সাংবাদমাধ্যমে প্রকাশিত খবরকে খারিজ করে দেওয়া হয়েছে। একে ভিত্তিহীন এবং জল্পনামূলক বলে দাবি করা হয়েছে। সেই সঙ্গে ভারত দ্বীপরাষ্ট্রের জনগণের পাশে রয়েছে বলেও বার্তা দেওয়া হয়েছে। সেই সঙ্গে শ্রীলঙ্কায় গণতন্ত্র প্রতিষ্ঠায় ভারত সব রকম সাহায্য করবে বলেও আশ্বাস দেওয়া হয়েছে।

 

অর্থসূচক/এইচডি/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.