স্পেনে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন বাঁধন

স্পেনের ‘ভ্যালেন্সিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-সিনেমা জোভ’-এর ৩৭ তম আসরে প্রদর্শিত হয় সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। সেখানে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতেছে ‘রেহানা মরিয়ম নূর’। একইসঙ্গে সেরা অভিনেত্রী হয়েছেন আজমেরী হক বাঁধন।

শনিবার (০২ জুলাই) ‘ভ্যালেন্সিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-সিনেমা জোভ’র সমাপনী দিন ছিল। এদিন ঘোষণা করা হয় বিজয়ীদের নাম।

সামাজিকমাধ্যমে পুরস্কার প্রাপ্তির খবর জানিয়েছেন বাঁধন নিজেই। উচ্ছ্বাস প্রকাশ করে এই অভিনেত্রী লেখেন, ‘সিনেমা জোভ-এ আমরা দুটি পুরস্কার পেয়েছি। এটা সত্যিই অনেক বড় সম্মান। ধন্যবাদ সিনেমা জোভ ও সম্মানিত জুরি বোর্ড আমাদের পুরস্কৃত করার জন্য। এটা আমাদের অনুপ্রেরণা জোগাবে। ’

এর আগেও ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার জন্য এর আগেও একাধিক পুরস্কার পেয়েছেন বাঁধন। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’-এ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন। এছাড়াও কেরালার চলচ্চিত্র উৎসবে পেয়েছেন বিশেষ সম্মান।

২০২১ সালে কান চলচ্চিত্র উৎসবে মনোনয়ন পেয়েছিল ‘রেহান মরিয়ম নূর’। কান প্রিমিয়ারে প্রশংসাও পেয়েছিল সিনেমাটি।

উল্লেখ্য, ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় বাঁধন ছাড়াও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি ও অভ্রদিত চৌধুরী

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.