পদ্মা সেতুতে কত টাকা টোল দিলেন প্রধানমন্ত্রী

দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে নিজ হাতে উদ্বোধন করা করেছন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সেতুর উদ্বোধন করতে এসে প্রথম যাত্রী হিসেবে টোল দিয়ে সেতু পার হয়েছেন তিনি। মুন্সীগঞ্জের মাওয়া পয়েন্টে ৭৫০ টাকা টোল ফি দিয়ে তিনি সেতু পার হন।সেইসময় তার সাথে থাকা গাড়িবহরের টোলও তিনি পরিশোধ করেছেন। সব মিলিয়ে ১৬ হাজার ৪০০ টাকা টোল পরিশোধ করেছেন প্রধানমন্ত্রী।

এদিন মাওয়া এলাকায় হয় সেতুর উদ্বোধন অনুষ্ঠান শেষ করে পদ্মা সেতুর টোল প্লাজায় যান বাংলাদেশের প্রধানমন্ত্রী । সেখানে তিনি নিজ হাতে টোল প্রদান করেন। তারপরে কনভয় নিয়ে সেতুর উপর দিয়ে দিয়ে যাত্রা করেন। সেই সময় তাঁর সঙ্গে ছিলেন মন্ত্রিপরিষদের সদস্য, আওয়ামী লীগের সিনিয়র নেতা ও অন্যান্যরা।

এর আগে পদ্মা সেতুর উদ্বোধন করতে সকাল ৯টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে মুন্সীগঞ্জের মাওয়া আসেন। সেখানে জনসভায় বক্তব্য রাখেন। তারপরে সেতুর উদ্বোধন ফলক উন্মোচন করেন। টোল দিয়ে সেতু পার হয়ে শরীয়তপুরের জাজিরা প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-২ উন্মোচন করেন তিনি।

পদ্মা সেতুর উদ্বোধন করে শেখ হাসিনা বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশের মর্যাদা পাবে। এই সেতু শুধু ইট-সিমেন্ট-স্টিল-লোহার কংক্রিটের একটি অবকাঠামো নয়। এই সেতু আমাদের অহঙ্কার, আমাদের গর্ব, আমাদের সক্ষমতা, আর মর্যাদার প্রতীক। এই সেতু বাংলাদেশের জনগণের। এর সঙ্গে জড়িয়ে আছে আমাদের আবেগ, আমাদের সৃজনশীলতা, আমাদের সাহসিকতা, সহনশীলতা আর জেদ।” যারা এই সেতু নির্মাণ করতে নানারকম বাধা দিয়েছিলেন তাঁদের সমালোচনাও করেন তিনি। সেই সঙ্গে কটাক্ষ করেন খালেদা জিয়াকে। তিনি বলেন, “খালেদা জিয়া বলেছিলেন পদ্মা সেতু নির্মাণ করতে পারব না। খালেদা জিয়া আসুন, দেখে যান পদ্মা সেতু হয়েছে।

অর্থসূচক/এইচডি/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.