র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে গেলেন সাকিব

টেস্ট অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে গেলেন সাকিব আল হাসান। রবিচন্দ্রন অশ্বিন এবং জেসন হোল্ডারকে টপকে টেস্ট অলরাউন্ডার র‍্যাকিংয়ের দ্বিতীয় স্থানে উঠে গেছেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

অ্যান্টিগা টেস্টে দারুণ পারফর্ম করেই র‍্যাঙ্কিংয়ে এমন উন্নতি হয়েছে সাকিবের। এই টেস্টের প্রথম ইনিংসে ৬৭ বলে ৫১ রানের একটি ইনিংস খেলেন সাকিব। দ্বিতীয় ইনিংসে ৯৯ বলে খেলেন ৬৩ রানের ইনিংস।

বল হাতে প্রথম ইনিংসে এক উইকেটের দেখা পেলেও দ্বিতীয় ইনিংসে উইকেট শুন্য ছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এমন পারফম্যান্সের কারণেই ৩৪৬ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে সাকিব, তালিকার শীর্ষে আছেন রবীন্দ্র জাদেজা (৩৮৫ রেটিং)।

দুই হাফ সেঞ্চুরিতে টেস্ট ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ১৪ ধাপ এগিয়েছেন সাকিব। বর্তমানে ৩২তম অবস্থানে আছেন সাকিব। অ্যান্টিগা টেস্টে ব্যর্থ হয়েছিলেন মুমিনুল হক। সাত ধাপ অবনমন হয়েছে তার (৭৩তম অবস্থান)।

তামিম ইকবালও র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ নিচে নেমেছেন। বর্তমানে ৩৬তম স্থানে আছেন তিনি। ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে আগের মতোই এক নম্বরে আছেন জো রুট।

অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে দুই উইকেট এবং দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছিলেন কেমার রোচ। এমন পারফরম্যান্সে টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়ে গেছেন রোচ। বর্তমানে আট নম্বরে আছেন রোচ। অ্যান্টিগায় প্রথম ইনিংসে চার উইকেট শিকার করেছিলেন মেহেদী হাসান মিরাজ। এ কারণে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৬ ধাপ এগিয়েছেন তিনি। তার বর্তমান অবস্থান ৩০ নম্বরে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.