টি-টোয়েন্টি ব্লাস্টে নাসিমের বদলি আমির

নাসিম শাহের ইনজুরিতে গ্লস্টারশায়ারের হয়ে লাল বলের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন মোহাম্মদ আমির। এবার তারই বদলি হিসেবে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে খেলবেন পাকিস্তানের সাবেক এই পেসার। বিষয়টি নিশ্চিত করেছে গ্লস্টারশায়ার।

কাঁধের চোটের কারণে এক মাসের জন্য ইংলিশ কাউন্টি থেকে ছিটকে গিয়েছিলেন নাসিম। তবে ইনজুরি থেকে ফিরে টি-টোয়েন্টি ব্লাস্টে তিনটি ম্যাচও খেলেছেন ডানহাতি এই পেসার। তবে তার বাবার অসুস্থতার কারণে চলতি মাসের শুরুর দিকে দেশে ফিরে এসেছিলেন তিনি।

নাসিমের বাবার শারীরিক অবস্থার উন্নতি হলেও টি-টোয়েন্টি ব্লাস্ট খেলতে আর ইংল্যান্ডে ফেরেননি ১৯ বছর বয়সি এই পেসার। যে কারণে নাসিমের বদলি হিসেবে আমিরকে দলে নিয়েছে গ্লস্টারশায়ার। শুক্রবার দলটির হয়ে সমারসেটের বিপক্ষে অভিষেক হতে পারে আমিরের।

যদিও আমিরের অভিষেক হওয়া নির্ভর করছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অনাপত্তি পত্রের ওপর। এদিকে পাকিস্তানের সাবেক এই পেসারকে স্কোয়াডে যুক্ত করতে পারায় খুশি গ্লস্টারশায়ার ম্যানেজমেন্ট।

আমির ফিরলেও টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ডেভিড পেইনকে ছাড়া খেলতে হবে তাদেরকে। মূলত ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াডে থাকায় নেদারল্যান্ডস সফরে রয়েছেন পেইন।

ইংলিশ ক্রিকেটে খেলার অভিজ্ঞতা আমিরের আগেই হয়েছে। ২০১৭ সালে এসেক্সের সঙ্গে তিনি চুক্তিবদ্ধ হয়েছিলেন। সেবছর কাউন্টি চ্যাম্পিয়নশিপ জিতেছে এসেক্স। শুধু তাই নয়, ২০১৭ সালে তিনি টি-টোয়েন্টি ব্লাস্টেও খেলেছেন। সেই মৌসুমে দুই প্রতিযোগিতা মিলিয়ে ২৮ উইকেট নিয়েছিলেন পাকিস্তানি বাঁহাতি পেসার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.