দামেস্ক বিমানবন্দরে ইসরাইলি হামলা

সিরিয়ার রাজধানী দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। অধিকৃত গোলান মালভূমি থেকে সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণ অঞ্চল লক্ষ্য করে ইসরাইল কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়ে। দামেস্কের এই অংশে সিরিয়ার প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর অবস্থিত। খবর- পার্সটুডের

এই হামলায় বিমানবন্দরের রানওয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে সিরিয়ার পত্রিকা আল-ওয়াতান। সিরিয়ার এক সামরিক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে পত্রিকাটি হামলায় এক বেসামরিক নাগরিকের আহত হওয়ার খবরও জানিয়েছে।

পত্রিকাটি আরও জানায়, সিরিয়ার প্রতিরক্ষাবাহিনী আকাশেই ইসরায়েলের বেশির ভাগ ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। তারপরও ভোরের দিকের এই হামলায় কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। ওই হামলার পর দামেস্ক বিমানবন্দর থেকে যাওয়া-আসার সব ধরনের ফ্লাইট সাময়িকভাবে বন্ধ ঘোষণা করে সিরিয়া।

ইসরাইল বিগত কয়েক বছরে দামেস্কসহ সিরিয়ার বিভিন্ন অঞ্চলে বহুবার বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা এসব হামলার বেশিরভাগই প্রতিহত করেছে। সিরিয়া বহুবার জাতিসংঘকে চিঠি দিয়ে এ ধরনের আগ্রাসী হামলা বন্ধ করতে পদক্ষেপ নেয়ার আহ্বান জানালেও জাতিসংঘ এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.