কলকাতায় বাংলাদেশ উপদূতাবাসের সামনে গুলিতে নিহত ২

কলকাতার পার্ক সার্কাস অঞ্চলে দিনে দুপুরে গুলিতে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে পার্ক সার্কাস মোড়ে বেকবাগান ক্রসিংয়ের ঠিক পাশে বাংলাদেশ উপদূতাবাস। তার অনতিদূরে এই ঘটনা ঘটেছে।

শুক্রবার নামাজের পর পার্ক সার্কাসে একটি মিছিল বের হয়েছিল। সম্প্রতি বিজেপি মুখপাত্র নুপূর শর্মার করা মন্তব্যের বিরুদ্ধে ওই মিছিল বের হয়। তার অনতিদূরেই বাংলাদেশ উপদূতাবাস। তবে সেখানে কোনো গোলমাল হয়নি।

এখনো পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, বাংলাদেশ উপদূতাবাসের দায়িত্বে থাকা এক নিরাপত্তারক্ষী নিজের রাইফেল থেকে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। উপদূতাবাসের আউটপোস্টে ছিলেন তিনি। ঘটনাস্থলেই এক নারীর মৃত্যু হয়। পরে ওই নিরাপত্তারক্ষী নিজেকেও গুলি করে আত্মঘাতী হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আচমকাই ওই নিরাপত্তারক্ষী গুলি চালাতে শুরু করে। ১০ থেকে ১৫ রাউন্ড গুলি চালায় সে। পুলিশের প্রাথমিক অনুমান মানসিক ভারসাম্য হারিয়ে একাজ করেছে সে। গুলি চালানোর সময় সামনে দিয়ে একটি স্কুটি যাচ্ছিল। সেই স্কুটির পিছনে সওয়ার ছিলেন এক নারী। তার পিঠে গুলি লাগে। ঘটনাস্থলেই নিহত হন তিনি। আরো বেশ কয়েকজন আহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। শেষে ওই পুলিশকর্মীও আত্মঘাতী হন। পুলিশ মৃতদেহ চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজে নিয়ে গেছে। আহতদেরও হাসপাতালে ভর্তি করা হয়েছে। সূত্র: ডিডাব্লিউ, পিটিআই

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.