টি-টোয়েন্টি দলে যুক্ত হলেন তাসকিন

ওয়েস্ট ইন্ডিজ সফরে শুধু ওয়ানডে সিরিজে খেলার কথা ছিল তাসকিন আহমেদের। তবে এবার টি-টোয়েন্টি সিরিজের দলেও তাকে যুক্ত করা হয়েছে। এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও মঙ্গলবার (৭ জুন) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

মূলত চোটের কারণে টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন না তাসকিন। তবে দ্রুত উন্নতি করায় এবার ফিজিওর পরামর্শ মেনে টি-টোয়েন্টি দলে যুক্ত করা হয়েছে এই ডানহাতি পেসারকে। আর তাতে টি-টোয়েন্টি স্কোয়াড ১৫ সদস্য থেকে বেড়ে ১৬ সদস্যের হয়েছে।

তাসকিনের অর্ন্তভুক্তির বিষয়টি নিশ্চিত করে নান্নু বলেন, ‘সে (তাসকিন) যুক্ত হয়েছে (ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দলে)। ফিজিওর পরামর্শ মতে তাকে খেলানো হচ্ছে।’

এর আগে গত এপ্রিলে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে চোটে পড়েন তাসকিন। প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্টে খেলার সময় কাঁধে চোট পান এই ডানহাতি পেসার। এর পর সিরিজের দ্বিতীয় টেস্ট না খেলে তাকে দেশে ফিরতে হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য লন্ডনে যান তিনি। লন্ডন থেকে ফিরে পুর্নবাসন প্রক্রিয়া শুরু করেন তাসকিন। আর তাতে দ্রুত উন্নতি করেন তিনি। এ মাসের শুরুর দিকে নেটে বোলিং অনুশীলনও শুরু করেছেন এই পেসার। আগামী ২৩ জুন ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার কথা রয়েছে তার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরুতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। আগামী ২, ৩ ও ৭ জুলাই অনুষ্ঠিত হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। এরপর তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজও খেলবে দুই দল।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, শহীদুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন এবং তাসকিন আহমেদ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.