বাংলাদেশের রিভিউ জয়, ধনাঞ্জয়াকে ফেরালেন সাকিব

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের পুরোটা সময় দাপট দেখিয়েছে শ্রীলঙ্কা। দ্রুতই বাংলাদেশের ৫ উইকেট তুলে নেয়ার সঙ্গে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ১৪৩ রান তুলেছে সফরকারীরা। বাংলাদেশের চেয়ে ২২২ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন ব্যাটিং করছে দিমুথ করুনারত্নের দল।

দ্বিতীয় টেস্টের প্রথম দুই দিন মিরপুরের উইকেট থেকে সকালে বাড়তি সুবিধা পেয়েছেন পেসাররা। সেই ধারণা বজায় রেখে দিনের শুরুতেই বাংলাদেশকে সাফল্য এনে দিলেন এবাদত হোসেন। দিনের দ্বিতীয় বলেই কাসুন রাজিথাকে ফিরিয়েছেন ডানহাতি এই পেসার। অফ স্টাম্পের লেংথ ডেলিভারিতে বোল্ড হয়েছেন রাজিথা। বল হাতে ৫ উইকেট নেয়া রাজিথা ফিরেছেন ব্যাট হাতে শূন্য রানে।

দিনের শুরু থেকেই আঁটসাঁট বোলিং করছিলেন সাকিব আল হাসান। তবে উইকেটের দেখা পাচ্ছিলেন না বাঁহাতি এই স্পিনার। শেষ পর্যন্ত উইকেট নেয়ার সঙ্গে বাংলাদেশকে স্বস্তি এনে দিয়েছেন সাকিব। দুইবার জীবন পেয়ে সেঞ্চুরি পথে হাঁটতে থাকা দিমুথ করুনারত্নেকে ফিরিয়েছেন তিনি। বাঁহাতি এই স্পিনারের টসড আপ ডেলিভারিতে বোল্ড হয়েছেন করুনারত্নে। মূলত ব্যাট ও প্যাডের মাঝে বেশ খানিকটা ফাঁকা থাকায় সেখান দিয়ে বল স্টাম্পে আঘাত করে। তাতে ৮০ রানে সাজঘরে ফেরেন শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক।

সকাল থেকে খানিকটা মেঘলা ছিল মিরপুরের আকাশ। সময় যত বেড়েছে মিরপুরের বাতাস ততই ভারী হয়েছে। বেলা ১২ টা ২ মিনিটে শেষ পর্যন্ত বৃষ্টি নামে। তাতে বৃষ্টি বাধায় বন্ধ হয় খেলা। দুই ঘণ্টার বেশি সময় পর মিরপুরে থেমেছে বৃষ্টি। বৃষ্টি শেষে শুরু হয়েছে তৃতীয় সেশনের খেলা। যেখানে খেলা হবে মোট ৩৭ ওভার। সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্ধারিত সময় হলেও ৬টা ৩০ মিনিট পর্যন্ত খেলা চালিয়ে সুযোগ রয়েছে।

দিনের প্রথম ঘণ্টায় ২ উইকেট তুলে নিয়েছিলেন সাকিব ও এবাদত। কাসুন রাজিথা ও দিমুথ করুনারত্নেকে হারানোর জুটি গড়ার চেষ্টা করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ধনাঞ্জয়া ডি সিলভা। মাঝে বৃষ্টি হলেও শেষ বিকেলে খেলা হওয়ার পরও সাবধানী তারা দুজন। পঞ্চম উইকেট জুটিতে তারা দুজনে মিলে যোগ করেছেন ৬৯ রান। ম্যাথিউসকে সঙ্গে নিয়ে শতরানের জুটি গড়েছিলেন ধনাঞ্জয়া। সময়ের সঙ্গে সঙ্গে আক্রমণাত্বক ব্যাটিং শুরু করেন ধনাঞ্জয়া। শেষ পর্যন্ত আক্রমণাত্বক হয়ে ওঠা ডানহাতি এই ব্যাটারকে ফেরান সাকিব। যদিও শুরুতে আউট দেননি আম্পায়ার। তবে রিভিউ নেন মুমিনুল হক। এবার আরও রিভিউয়ে ব্যর্থ হয়নি বাংলাদেশ। তাতে কট বিহাইন্ড হয়ে সাজঘরে ফেরেন ৫৮ রান করা ধনাঞ্জয়া।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.