মন্দা বাজারে এস আলম স্টিলসের শেয়ারের ঝলক!

চরম মন্দার বৃত্তে আটকে পড়েছে দেশের শেয়ারবাজার। টানা পতন ৬ষ্ঠ দিনে গড়িয়েছে। গত ছয় দিনে অনেক কোম্পানির শেয়ারের দাম ২৫ শতাংশ পর্যন্ত কমেছে। তবে এই মন্দা বাজারেই ঝলসে উঠেছে এস আলম গ্রুপের কোম্পানি এস আলম কোল্ড রোলড স্টিলস লিমিটেড। আজ নিয়ে টানা চতুর্থ দিন বেড়েছে এই কোম্পানির শেয়ারের দাম। আজ কোম্পানিটি ছিল শেয়ারের দর বৃদ্ধিতে সবার উপরে।

আজ বুধবার (১৮ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৯৩ দশমিক ৫৪ পয়েন্ট কমেছে। আর গত ছয় দিনে কমেছে ৩৮৮ দশমিক ১৭ পয়েন্ট বা ৫ দশমিক ৭৯ শতাংশ। আজ এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ৮১ শতাংশ কোম্পানি শেয়ারের দর হারিয়েছে।

বাজারের এমন নাজুক অবস্থাতেও চমক দেখিয়েছে এস আলম কোল্ড রোলড স্টিলস। আজ ডিএসইতে কোম্পানিটির শেয়ারের দাম ৯ দশমিক ৪৯ শতাংশ বেড়েছে। এর মাধ্যমে শেয়ারের দর বৃদ্ধির তালিকায় সর্বোচ্চ অবস্থানে উঠে আসে কোম্পানিটি।

ডিএসইর পরিসংখ্যান থেকে দেখা যায়, আজ নিয়ে টানা চারদিন বেড়েছে এস আলম কোল্ড রোলড স্টিলসের শেয়ারের দাম। এই চার দিনে শেয়ারটির দাম প্রায় ২২ শতাংশ বেড়ে ২৪ টাকা ৪০ পয়সা থেকে ৩০ টাকায় উঠেছে।

এদিকে আজ শেয়ারের মূল্য বৃদ্ধিতে দ্বিতীয় অবস্থানে ছিল বঙ্গজ লিমিটেড। কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৮ দশমিক ২৩ শতাংশ। তৃতীয় স্থানে থাকা বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানির (বিআইএফসির) শেয়ারের ৬ দশমিক ১৫ শতাংশ বেড়েছে। তালিকার অন্য কোম্পানিগুলো হচ্ছে- বিডি থাই ফুড (৫.৩৯%), বিচ হ্যারি (৫.০৪%),  জুট স্পিনার্স (৪.০৫%), আইসিবি অগ্রণী মিউচুয়াল ফান্ড (৩.৪৫%), বীকন ফার্মা (২.৫৯%), আইসিবি ইসলামী ব্যাংক (২.৫৬) ও ড্যাফোডিল কম্পিউটার্স (২.৩১%)।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.