বাজারে আসছে লুসিডের বিলাসবহুল বৈদ্যুতিক গাড়ি

এবার বাজারে বিলাসবহুল সেডান নিয়ে আসছে বৈদ্যুতিক গাড়ি নির্মাণকারী ইউরোপিয়ান প্রতিষ্ঠান লুসিড।

জ্বালানি তেলের বিকল্প হিসেবে বৈদ্যুতিক গাড়ি নির্মাণ শুরু করে জনপ্রিয়তার শীর্ষে উঠে যায় মার্কিন গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান টেসলা । বেশ কয়েক বছর নিজেদের একাধিপত্য ধরে রাখতে পারলেও বর্তমানে অনেক কোম্পানিই বৈদ্যুতিক গাড়ি নির্মাণের দিকে ঝুঁকছে। ইতোমধ্যে লুসিড তাদের নিত্যনতুন মডেলের জন্য বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। এরই ধারাবাহিকতায় চলতি বছরের শেষের দিকে তাদের নতুন মডেলের গাড়ি নিয়ে বাজারে আসবে লুসিড।

খবর রয়টার্স।

গত সপ্তাহে লুসিড জানায়, এ বছরই জার্মানি, নেদারল্যান্ডস, সুইজারল্যান্ড ও নরওয়েতে নতুন মডেলের লুসিড এয়ার ড্রিম পি ও লুসিড এয়ার ড্রিম আর যাত্রা শুরু করবে। তবে গাড়িটি লিমিটেড এডিশনের হওয়ায় গণহারে বাজারে পাওয়া যাবে না। তাই এই গাড়িটি অল্পসংখ্যক মানুষই কিনতে পারবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

লুসিড নতুন এই সেডান মডেলের গাড়িটির দাম ধরেছে ২ লাখ ১৮ হাজার ইউরো। ডলারে এর মূল্যমান দাঁড়াবে ২ লাখ ৩০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় গাড়িটির দাম হবে প্রায় ২ কোটি টাকা।

কোম্পানিটি জানিয়েছে, ২০২২-এর শেষের দিকে বাজারে ১২-১৪ হাজার এই মডেলের গাড়ি ছাড়া হবে।

সম্প্রতি ইউরোপের মিউনিখে প্রথমবারের মতো লুসিড তাদের বিক্রয় প্রতিষ্ঠান খুলেছে। মূলত টেসলা যুক্তরাষ্ট্রের বাইরে ব্যবসা বৃদ্ধি করতে শুরু করলে লুসিডও এবার তাল মেলাতে দেশের বাইরে পা রাখল।

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.