ওয়ালটন নিয়ে এলো নতুন গেমিং স্মার্টফোন

দেশে তৈরি আরেকটি স্মার্টফোন বাজারে এনেছে ওয়ালটন। সাশ্রয়ী দামে সর্বাধুনিক ফিচারের এই ফোনটির মডেল ‘প্রিমো এস৮ মিনি’।

ঈদের আগে ‘প্রিমো এস৮ মিনি’ স্মার্টফোনটির প্রি-বুক নেয়া হয়েছিল। এতে গ্রাহকদের কাছ থেকে অভূতপূর্ব সাড়া মিলেছে। এখন দেশের সব ওয়ালটন প্লাজা, মোবাইল ব্র্যান্ড ও রিটেইল আউটলেটে ফোনটি পাওয়া যাচ্ছে বলে জানান ওয়ালটন মোবাইলের চিফ বিজনেস অফিসার এস এম রেজওয়ান আলম ।

তিনি  বলেন, বর্তমানে ‘প্রিমো এস৮ মিনি’ ৪ জিবি ও ৬ জিবি র‌্যামের দুটি ভার্সন বাজারে পাওয়া যাচ্ছে। ৪ জিবি র‌্যামের ভার্সনটির দাম ১৩ হাজার ৯৯৯ টাকা। আর ৬ জিবি র‌্যামের ভার্সনটির দাম ১৫ হাজার ৬৯৯ টাকা। নগদ মূল্যের পাশাপাশি সহজ কিস্তি এবং ইএমআই সুবিধায় ফোনটি কেনার সুযোগ পাবেন ক্রেতারা।

ওয়ালটন মোবাইলের ক্রিয়েটিভ অ্যান্ড কমিউনিকেশন্সের ইনচার্জ হাবিবুর রহমান তুহিন জানান, ‘প্রিমো এস৮ মিনি’ ফোনটি স্টোন হোয়াইট, ইঙ্ক ব্ল্যাক এবং ফরেস্ট গ্রিন রঙে বাজারে এসেছে। এতে রয়েছে ১৯.৫:৯ অ্যাসপেক্ট রেশিওর ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলটিপিএস ডিসপ্লে। ইনসেল ল্যামিনেশন প্রযুক্তির পর্দার রেজ্যুলেশন ২৪৬০ বাই ১০৮০ পিক্সেল।

ভিস্মার্ট যুক্ত অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে পরিচালিত এই ফোনে ব্যবহৃত হয়েছে ২.০ গিগাহার্জ গতির শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ অক্টাকোর প্রসেসর।

গ্রাফিক্স হিসেবে আছে কোয়ালকম অ্যান্ড্রেনো ৬১০। এর সঙ্গে রয়েছে ৪ অথবা ৬ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‌্যাম এবং ৬৪ গিগাবাইট ইন্টারন্যাল স্টোরেজ, যাতে ইউএফএস মেমোরি ব্যবহার করা হয়েছে।

ডিভাইসটিতে রয়েছে এলইডি ফ্ল্যাশসহ ১.৮ অ্যাপারচারের এআই কোয়াড (চার) ক্যামেরা সেটআপ। এর প্রধান সেন্সর ১৬ মেগাপিক্সেলের। পাশাপাশি রয়েছে ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর।

আকর্ষণীয় সেলফির জন্য ফোনটির সামনে রয়েছে ২.০ অ্যাপারচারের পিডিএএফ প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল পাঞ্চহোল কাট আউট ক্যামেরা।

ক্যামেরার রয়েছে পিডিএএফসহ অটোফোকাস, এআই মোড, নরমাল মোড, প্রোফেশনাল মোড, ৫পি লেন্স, পোরট্রেইট, এইটএক্স ডিজিটাল জুম, বিএসআই, এইচডিআর, ফেস ডিটেকশন, সেলফ টাইমার, টাচ ফোকাস, টাচ ক্যাপচার, ফিংগারপ্রিন্ট ক্যাপচার, ভলিউম ক্যাপচার, মিরর রিফ্লেকশন, স্লো মোশন, ফাস্ট মোশন, টাইম-ল্যাপস, প্যানোরামা, ফিল্টার, নাইট, বিউটি মোড, কিউআর কোড, ম্যাক্রো লেন্স, বিউটি ভিডিও ফিচার মোড।

ফোনটিতে রয়েছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংসহ ৫০০০ এমএএইচের ব্যাটারি।

অর্থসূচক/এমআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...