বাজারে আসছে কেটিএমের নতুন বাইক

বাইকপ্রেমীদের জন্য শিঘ্রই বাজারে আসছে কেটিএমের নতুন বাইক । তাই অপেক্ষার প্রহর যেন শেষ হচ্ছে না কেটিএম ভক্তদের । কেটিএম আরসি-১২৫ ও কেটিএম আরসি-২০০ মডেলের পর কেটিএম আরসি-৩৯০ আনার ঘোষণা এসেছিল বহুদিন আগেই।

কেটিএমের নতুন প্রজন্মের মডেলটি আসবো আসবো করেও অনুরাগীদের অপেক্ষার পাল্লা ভারী করছে। তবে মোটরবাইকটির লঞ্চের ঘোষণা না এলেও ফাঁস হলো দাম। সেই সঙ্গে এক ঝলক দেখা দিয়েছে নতুন বাইকের রূপ।

নতুন প্রজন্মের কেটিএম আরসি-৩৯০ আসবে নতুন ফিচার ও ভিন্ন ডিজাইনের সঙ্গে। বাইকের সামনের অংশের সৌন্দর্য আরও বাড়াতে থাকবে একটি সিঙ্গেল এলইডি এবং একটি বৃহৎ উইন্ডস্ক্রিন। তবে মডেলটিতে আছে ডুয়েল প্রজেক্টর ল্যাম্প। তাই নতুন ও পুরোনো মডেল দু’টির মধ্যে যে খুব সহজেই পার্থক্য বোঝা যাবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

১৩.৭ লিটারের বড় ফুয়েল ট্যাঙ্ক এবং একটি ছোট পিলিয়ন সিটের দেখা মিলবে এতে। বেসিক-লুকিং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ৩৯০ অ্যাডভেঞ্চারের মতো দেখতে কালার টিএফটি ডিসপ্লে। যা ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা যাবে।

আবার সামনে WP Apex ৩৭ মিমি ইউএসডি ফর্ক এবং পেছনে থাকবে মোনোশক সাসপেনশন। ব্রেকিং সিস্টেমের জন্য সামনে ও পেছনের চাকায় যথাক্রমে ৩২০ মিমি ও ২২০ মিমি ডিস্ক দেখা যাবে। এছাড়াও বেশি সুরক্ষার জন্য কর্নারিং এবিএস দেওয়া হয়েছে।

কেটিএম ইন্ডিয়ার ওয়েবসাইট থেকে জানা যায় ২০২২ কেটিএম আরসি-৩৯০ এর দাম মাত্র ২ লাখ ৭৭ হাজার ৬৩৫ টাকা (এক্স-শোরুম)।  যা বতর্মান মডেলের দামের কাছাকাছিই আছে।

অর্থসূচক/এমআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...