ধোনি থ্রিলারে টানা ৭ ম্যাচে হারল মুম্বাই

ম্যাচ জিততে শেষ ওভারে চেন্নাই সুপার কিংসের প্রয়োজন ছিল ১৭ রান। জয়দেব উনাদকাটের প্রথম বলে ডোয়াইন প্রিটোরিয়াস সাজঘরে ফিরলে চেন্নাইয়ের ম্যাচ জয়ের সমীকরণ দাঁড়ায় ৫ বলে ১৭ রান। দ্বিতীয় বলে একরান নিয়ে মহেন্দ্র সিং ধোনিকে স্ট্রাইক দেন ডোয়াইন ব্রাভো। উনাদকাটের স্লট বলে উড়িয়ে মারেন ধোনি। তাতে ৬ রান পায় চেন্নাই। পরের বলে শর্ট ফাইন লেগ দিয়ে চার। তাতে শেষ দুই বলে রবীন্দ্র জাদেজার দলের প্রয়োজন ২ বলে ৬ রান। পঞ্চম বলে দুই রান নিলেও শেষ বলে লেগ সাইড দিয়ে চার মেরে চেন্নাইকে সুপার ক্লাসিকো জেতান ফিনিশার ধোনি। তাতে টানা সাত ম্যাচে হারল মুম্বাই ইন্ডিয়ান্স।

১৫৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোচট খায় চেন্নাই। ইনিংসের প্রথম বলে রুতুরাজ গায়কোয়াড়কে সাজঘরে ফিরিয়ে দুর্দান্ত শুরু করেন ড্যানিয়েল শামস। এরপর তিনে নামা মিচেল স্যান্টনারও বেশিক্ষণ টিকতে পারেননি। তার ব্যাট থেকে এসেছে ১১ রান। এরপর রবিন উথাপ্পা আর আম্বাতি রাইডুর ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে চেন্নাই। তবে কেউই বড় ইনিংস খেলতে পারেননি। উথাপ্পার ব্যাট থেকে এসেছে ৩০ রান আর রাইডু ফিরেছেন ৪০ রান করে।

শেষ ওভারে জয়ের জন্য ১৭ রান দরকার ছিল চেন্নাইয়ের। উনাকাদের ওভারে ৫ বলে ১৭ রানের সমীকরণ মিলিয়েছেন ধোনি। তিনি ১৩ বলে ২৮ রানের অপরাজিত ইনিংস খেললে ৩ উইকেটের জয় পায় চেন্নাই। মুম্বাইয়ের হয়ে ৩০ রানে ৪ উইকেট শিকার করেছেন শামস।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই পথ হারায় মুম্বাই। ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলে ডাক মেরে ফেরেন রোহিত শর্মা। আরেক ওপেনার ইশান কিশানও ফিরেছেন ডাক মেরে। দুই ওপেনারের বিদায়ের পর দলের বিপর্যয় বাড়িয়ে সাজঘরে ফিরেছেন ডেওয়াল্ড ব্রেভিস। এই প্রোটিয়া তরুণ তুর্কির ব্যাট থেকে এসেছে ৪ রান। ২৩ রানের মধ্যে তিন টপ অর্ডার ব্যাটারকে হারিয়ে তখন ধুঁকছিল মুন্বাই।

এমন পরিস্থিতিতে দলের হাল ধরেন সূর্যকুমার যাদব। এই ডানহাতি ব্যাটার এদিন শুরু থেকেই সাবলীলভাবে খেলেছেন। তার ব্যাট থেকে এসেছে ২১ বলে ৩২ রান। লোয়ার মিডল অর্ডারে হৃতিক শোকেনও ভালো ব্যাটিং করেছেন। তার ব্যাট থেকে এসেছে ২৫ রান।

টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতার দিনে দারুণ ব্যাটিং করেছেন তিলক ভার্মা। এই ইনফর্ম ব্যাটার হাফ সেঞ্চুরি তুলে অপরাজিত ছিলেন। তার ব্যাট থেকে এসেছে ৪৩ বলে ৫১ রান। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৫৫ রান করে মুম্বাই।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.