সিএসই’র নাম এখন থেকে ‘চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি’

দেশের দ্বিতীয় শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) নাম পরিবর্তন করা হয়েছে। প্রতিষ্ঠানটির নতুন নাম রাখা হয়েছে ‘চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি’।

বুধবার (১৩ এপ্রিল) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১২ এপ্রিল কোম্পানি আইন, ১৯৯৪ (দ্বিতীয় সংশোধনী ২০২০) অনুযায়ী জয়েন্ট স্টক কোম্পানি ও ফার্ম চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের নাম পরিবর্তন করার অনুমোদন দিয়েছে।

কোম্পানি (সংশোধন) আইন, ২০২০ বিদ্যমান কোম্পানি আইন, ১৯৯৪ সংশোধন করে সংসদে পাস করা হয়েছে। ২০২০ সালের ৭ সেপ্টেম্বর এ সংক্রান্ত গেজেটে প্রকাশিত হয়েছিল। ওই সংশোধীত নতুন আইনের ধারা ১১(ক)(ক) অনুযায়ী পাবলিক লিমিটেড কোম্পানিকে ‘লিমিটেড’ এর পরিবর্তে ‘পিএলসি’ শব্দটি ব্যবহার করতে হবে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডাররা কোম্পানি (সংশোধন) আইন, ২০২০ এর বিধান অনুসারে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডের নাম পরিবর্তন করার জন্য একটি বিশেষ রেজুলিউশন অনুমোদন করা হয়। এ জন্য প্রতিষ্ঠানের মেমোরেন্ডাম এবং আর্টিকেল অফ অ্যাসোসিয়েশনের প্রাসঙ্গিক ধারাগুলো সংশোধন করা হয়েছে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.