নিউজিল্যান্ডের বর্ষসেরা মূহুর্তে জায়গা পেলেন এবাদতও

বাংলাদেশের সর্বশেষ নিউজিল্যান্ড সফরে ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় ইনিংসে এবাদত হোসেনকে আউট করেছিলেন রস টেলর। আর উইকেট নেয়া সেই বলটি ছিল টেলরের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ বল। কিউইদের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটার নিজের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টেনেছেন উইকেট নিয়ে। নিশ্চিতভাবেই এটা তার ক্যারিয়ারের সেরা মুহুর্তগুলোর একটি। এবার কিউই দর্শকদের ভোটে নিউজিল্যান্ড ক্রিকেটে গত বছরের সেরা মুহুর্ত নির্বাচিত হয়েছে এটি।

তিনদিন ব্যাপী নিউজিল্যান্ড ক্রিকেট অ্যাওয়ার্ডসের প্রথম দিনে বিভিন্ন ক্যাটাগরিতে ২০২১ সালের বর্ষসেরা পুরস্কার ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। পরবর্তী দুই দিনে আরও বেশ কিছু ক্যাটাগরির পুরস্কার ঘোষণা করবে দেশটির ক্রিকেট বোর্ড।

এদিকে টেলরের সেই মুহূর্তটি ছিল ক্রাইস্টচার্চে। সেই টেস্টে জয়ের দ্বারপ্রান্তে ছিল নিউজিল্যান্ড। জয়ের জন্য কিউইদের প্রয়োজন ছিল এক উইকেট। বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে নতুন বল নেয়ার বাকি তখন এক ওভার। এমন সময় অধিনায়ক টম ল্যাথাম বল তুলে দিলেন ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নামা টেলরের হাতে।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে বাংলাদেশের কফিনে শেষ পেরেকটা মারলেন টেলরই। তার ওভারের তৃতীয় বলে এবাদত তুলে মারতে গেলে টম ল্যাথামের হাতে ধরা পড়েন। আর তাতেই অলআউট বাংলাদেশ।

টেলরের ১৫ বছরের টেস্ট ক্যারিয়ারের শেষটা হলো ভিন্ন রূপে। ক্যারিয়ারজুড়ে ব্যাটার হিসেবে সুনাম কুড়ানো এই কিউই নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ বলে উইকেট নিলেন। নিউজিল্যান্ডের ক্রিকেট ভক্তদের কাছে এই ঘটনা ছিল গত বছরের সেরা মুহুর্ত। এদিকে প্রথম দিনে নিউজিল্যান্ডের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের স্বীকৃতি পেলেন ট্রেন্ট বোল্ট। আর বর্ষসেরা নারী ক্রিকেটারের স্বীকৃতি পেলেন সোফি ডিভাইন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.