ডেথ ওভারে মুস্তাফিজের চেয়ে সাইফউদ্দিন সেরা: মাশরাফি

ডেথ ওভারে বাংলাদেশ দলের সেরা ডেথ ওভারের বোলার ধরা হয় মুস্তাফিজুর রহমানকে। জাতীয় দলের আঙিনা পেরিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) নিয়মিত মুখ এই তারকা পেসার। যদিও মোহাম্মদ সাইফউদ্দিনকে ডেথ ওভারের বোলিংয়ে তার চেয়ে এগিয়ে রাখছেন মাশরাফি বিন মুর্তজা।

বেশ লম্বা সময় ধরেই জাতীয় দলের বাইরে সাইফউদ্দিন। পিঠের চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন এই ডানহাতি পেসার। যদিও চলতি ঢাকা প্রিমিয়ার লিগ দিয়ে আবারও খেলার মধ্যে ফিরেছেন তিনি। এরই মধ্যে আবাহনী লিমিটেডের হয়ে খেলতে নেমে ৬ ম্যাচে এই পেসার শিকার করেছেন ৮ উইকেট। এর মধ্যে তিন ম্যাচেই নিয়েছেন দুটি করে উইকেট।

সাইফউদ্দিনের প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘সাইফউদ্দিন এই মুহূর্তে আমার কাছে সেরা ডেথ ওভারের বোলার। আপনি যদি ১৯ বিশ্বকাপ থেকে দেখেন। ধারাবাহিকভাবে সে ভালো করেছে, সে ডেথ ওভারে বাংলাদেশের অন্যদের চেয়ে আলাদা। এক্ষেত্রে আমি তাকে মুস্তাফিজের চেয়েও এগিয়ে রাখবো।’

মুস্তাফিজের চেয়ে সাইফউদ্দিন কেন এগিয়ে এর ব্যাখ্যাও দিয়েছেন মাশরাফি। তিনি বলেন, ‘কারণ ডেথ ওভারে যে ইয়র্কার ও ভেরিয়েশনের প্রয়োজন হয়, মুস্তাফিজের ভেরিয়েশন আছে কিন্তু সাইফউদ্দিন ইয়র্কারে অন্যদের চেয়ে বেশি একুরেট। শফিউলও ভালো করছে, শরিফুলও ভালো করছে। মুস্তাফিজ তো তার মতোই। মুস্তাফিজের বিকল্প নেই। সাইফউদ্দিন বাইরে আছে এখন, ও সুস্থ হয়েছে, খেলছে। সে ফিরলে বোলিং ইউনিটটা আউটস্ট্যান্ডিং হবে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.