জিকে শামীমের মাকে জামিন দেননি হাইকোর্ট

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মামলায় জি কে শামীমের মা আয়েশা আক্তারের জামিন দেননি হাইকোর্ট। তবে মামলাটির জামিনের বিষয়ে জারি করা রুল না চালানোর শর্তে তা খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৫ এপ্রিল) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

আদালতে আবেদনকারীর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এবিএম আলতাফ হোসেন ও মোহাম্মদ আল মামুন ভূঁইয়া। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি। আর দুদকের পক্ষে আইনজীবী একেএম ফজলুল হক।

মামলার এজাহার মতে আসামি জিকে শামীম ও তার মা আয়েশা আক্তার পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে অবৈধ উপায়ে নিজেদের নামে ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার ৫৫১ টাকার সম্পদ জ্ঞাত আয়ের সাথে অসংগতিপূর্ণভাবে অর্জন করে এবং তা নিজেদের দখলে রাখে। পরে দুদকের উপপরিচালক মো. সালাহ উদ্দিন গত ২১ অক্টোবর তাদের দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই মামলায় জিকে শামীমের মা আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন। সে আবেদনের শুনানি নিয়ে তাকে সরাসরি জামিন না দিয়ে তার জামিন প্রশ্নে রুল জারি করেছিলেন হাইকোর্ট।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.