ইমাম-বাবরের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে পাকিস্তানের জয়

বড় লক্ষ্য তাড়ায় শুরুতে পাকিস্তানকে পথ দেখান ইমাম উল হক। আর বাবর আজম সেখানে সামনে থেকে নেতৃত্ব দেন। এই দুজনের জোড়া সেঞ্চুরিতে জয়ের কক্ষপথে ছিল দল। এরপর শেষের পেরেকটা মারেন খুশদিল শাহ। আর তাতেই রেকর্ড গড়ে পাকিস্তান। নিজেদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় পায় বাবরের দল। দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে সিরিজেও সমতা ফেরায় পাকিস্তান।

৩৪৯ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনারের ব্যাটে উড়ন্ত সূচনা পায় পাকিস্তান। ফখর জামান ৬৭ রান করে ফিরে গেলেও টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন আরেক ওপেনার ইমাম। তার ব্যাট থেকে আসে ৯৭ বলে ১০৬ রান।

এরপর দলকে ব্যাট হাতে সামনে থেকে পথ দেখান বাবর। তিন নম্বরে নেমে দুর্দান্ত ব্যাটিং করেছেন পাকিস্তান অধিনায়ক। শেষ পর্যন্ত ৮৩ বলে ১১৪ রানের দারুণ এক ইনিংস খেলেছেন তিনি। আর শেষদিকে খুশদিল শাহর ১৭ বলে ২৭ রানের ঝড়ো ইনিংসের সুবাদে এক ওভার বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। যা তাদের ওয়ানডেতে সর্বোচ্চ রান তাড়ায় জয়ের রেকর্ড।

এর আগে ২০১৪ এশিয়া কাপে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ৩২৭ রানের লক্ষ্য তাড়ায় জয় ছিল পাকিস্তানের আগের রেকর্ড। আর অজিদের বিপক্ষে এবারই প্রথম তিনশর বেশি রান তাড়া করে জিতল তারা। তাছাড়া টানা ১০ ম্যাচ পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে জয় পেয়েছে পাকিস্তান।

এর আগে ব্যাটিং করতে নেমে দলীয় ১ রানেই অ্যারন ফিঞ্চকে হারায় অস্ট্রেলিয়া। তবে আরেক ওপেনার ট্রাভিস হেড এদিনও দুর্দান্ত ব্যাটিং করেছেন। আর তিন নম্বরে নামা বেন ম্যাকডারমট হাঁকিয়েছেন নিজের অভিষেক সেঞ্চুরি। এই দুজনের ব্যাটে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় অজিরা।

এরপর মার্নাস ল্যাবুশেনের ৫৯ আর মার্কাস স্টইনিশের ৪৯ রানের সুবাদে ৮ উইকেট হারিয়ে ৩৪৮ রান তুলে অস্ট্রেলিয়া। পাকিস্তানের হয়ে এদিন বল হাতে আগুন ঝড়িয়েছেন শাহিন আফ্রিদি। এই পেসার ৬৩ রান শিকার করেছেন ৪ উইকেট।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.