মাদক মামলায় নারীর মৃত্যুদণ্ড

গাইবান্ধায় পাঁচশ গ্রাম হেরোইন পাচারের দায়ে পারভীন বেগম শায়লা (৪২) নামে এক নারীর মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এই মামলা থেকে খালাস পেয়েছেন চারজন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরের দিকে গাইবান্ধার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই রায় ঘোষণা করেন। এ সময় আদালতে উপস্থিত ছিলেন দণ্ডপ্রাপ্ত পারভীন বেগম। তিনি গোবিন্দগঞ্জ পৌরসভার বর্ষণ এলাকার মাহির উদ্দিনের স্ত্রী।

খালাস পাওয়া চার জন হলেন- বিপুল মিয়া, রমজান আলী, সাজু মিয়া ও সোহাগ হাসান। তাদের বাড়ি দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার বিভিন্ন এলাকায়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স বলেন, আদালত পারভিনকে মৃত্যুদণ্ড ও চার আসামিকে খালাস দিয়েছেন। এটাই গাইবান্ধা জেলায় প্রথম নারী মাদক ব্যবসায়ীর মৃত্যুদণ্ড।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৮ ডিসেম্বর দিনাজপুর থেকে বগুড়াগামী পায়না পরিবহনের একটি বাস গোবিন্দগঞ্জের কাটাবাড়ি এলাকায় পৌঁছালে তল্লাশি চালায় পুলিশ। এ সময় বাসটিতে থাকা পারভীনের হাতব্যাগ থেকে পাঁচশ গ্রাম হেরোইনসহ তাকে আটক করে পুলিশ। এ ঘটনায় পারভীনকে প্রধান আসামি করে পুলিশ বাদী হয়ে পাঁচ জনের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে। পরে তদন্ত শেষে ৫ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আদালতে মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষীর সাক্ষ্যতে পারভীন মাদক কারবারির সঙ্গে জড়িত ছিলেন বলে প্রমাণ হয়েছে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.