টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

ডারবানে সিরিজের প্রথম টেস্টে মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ। এদিন টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মুমিনুল হক।

বাংলাদেশ সময় দুপুর ২টায় খেলাটি শুরু হবে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২টি ম্যাচ খেলে বাংলাদেশের জয়ের কোনো রেকর্ড নেই। প্রোটিয়ারা জিতেছে ১০টিতে, আর বাকি দুটি টেস্ট ড্র হয়েছে।

সিরিজের প্রথম টেস্টের দলে নেই তামিম ইকবাল এবং পেসার শরিফুল ইসলাম। পেটের পীড়ার কারণে একাদশে রাখা হয়নি তামিমকে। এদিন ওপেনিংয়ে দেখা যাবে মাহমুদুল হাসান জয় এবং সাদমান ইসলামকে।

শরিফুলকে একাদশে না রাখার কারণ হিসেবে ফিজিও বায়োজিদ বলেন, ‘শরিফুলের ক্ষেত্রে যেটা হচ্ছে হালকা চোট আছে এবং অনুশীলনের পরপরই সে দূর্বল অনুভব করছে। তো আমরা ওকে নিয়ে কোনো ঝুঁকি নিচ্ছি না। যাতে সে আরও ভালো অবস্থায় আসতে পারে। এজন্য তাকে বিশ্রাম দেয়া হয়েছে।’

বাংলাদেশ- মমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমূল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

দক্ষিণ আফ্রিকা- ডিন এলগার, সারেল এরউই, কিগান পিটারসেন, টেম্বা বাভুমা, রায়ান রিকেলটন, কাইল ভেরেইন, উইয়ান মুল্ডার, কেশভ মহারাজ, সাইমন হারমার, লিজাড উইলিয়ামস, ডোয়াইনে অলিভিয়ার

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.