খারাপ সময়ে রুটের পাশে টিম ম্যানেজমেন্ট

গত কয়েক মাস ধরেই রুটের নেতৃত্ব নিয়ে বেশ সমালোচনা হচ্ছে। এর মধ্যেই এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ হেরেছে ইংল্যান্ড। আর তাতে আবারও সমালোচনার মুখে পড়েছেন ইংলিশ অধিনায়ক। তবে এই খারাপ সময়ে তার পাশে থাকছে টিম ম্যানেজমেন্ট।

সাদা পোশাকে গত বছর মোটেও ভালো কাটেনি ইংল্যান্ডের। এক পঞ্জিকা বর্ষে ক্রিকেট ইতিহাসের রেকর্ড পরিমাণ টেস্ট হেরে লজ্জার এক রেকর্ড গড়েছিল ইংলিশরা। তাছারা অ্যাশেজেও ভরাডুবি হয়েছিল তাদের।

এ বছরেও ইংল্যান্ডের শুরুটা হয়েছে বাজেভাবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম এবং দ্বিতীয় টেস্টে ড্র করেছিল ইংল্যান্ড। কিন্তু তৃতীয় টেস্ট হেরে শেষ পর্যন্ত সিরিজ হাতছাড়া করেছে রুটের দল। আর তাতে আবারও অধিনায়ক রুটের সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে।

নিজের খারাপ সময়ে সবসময় টিম ম্যানেজমেন্টকে পাশে পেয়েছেন রুট। সামনেও তাদের সহযোগীতা কামনা করেন ইংলিশ অধিনায়ক। তিনি বলেন, ‘আমি খুব আবেগপ্রবণ। আমি মনে করি, দলকে সামনে এগিয়ে নেয়ার জন্য সকলের সমর্থন পেয়েছি। তা এখনও অব্যাহত আছে।’

গত বছর দল হিসেবে ইংল্যান্ড ভালো করতে পারেনি কিন্তু ব্যাট হাতে রুট ছিলেন দুর্দান্ত। ১৪ টেস্টে ১৭০৮ রান এসেছে তার ব্যাট থেকে। যা সাদা পোশাকের ক্রিকেটে গত বছরের কোনো ক্রিকেটারের সর্বোচ্চ সংগ্রহ। আর টেস্ট ইতিহাসে এক পঞ্জিকা বর্ষে দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। ব্যাটার হিসেবে এমন দুর্দান্ত পারফর্ম করার পরও নেতৃত্বের কারনে সমালোচনার মুখে পড়েছেন রুট। তবে অধিনায়কত্ব চালিয়ে যেতে চান তিনি। সাদা পোশাকে ইংল্যান্ডকে নেতৃত্ব দেয়ার ব্যাপারে তিনি সবসময়ই ইতিবাচক।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.