২ ইভেন্টে ভারতকে হারিয়ে ৩ স্বর্ণ ও ১ রৌপ্য জয় বাংলাদেশের

থাইল্যান্ডের ফুকেটে অনুষ্ঠিত এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আর্চারি চ্যাম্পিয়নশিপের শেষ দিনে তিনটি স্বর্ণ জিতেছে বাংলাদেশ। তার মধ্যে ভারতকে হারিয়েছে দুই ইভেন্টে। আর অপর ইভেন্টে বাংলাদেশের দুই প্রতিদ্বন্দ্বী লড়াই করে স্বর্ণ জিতেন একজন। রৌপ্য জিতেছে ১টি।

শনিবার (১৯ মার্চ) দেশটির ফুকেটে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আরচারির স্টেজ ওয়ানে বাংলাদেশের প্রথম স্বর্ণ জিতেছিলেন রোমান সানা ও নাসরিন আক্তার। তাদের পথ ধরে আরও একটি সোনার পদক এসেছে। রিকার্ভ মেয়েদের দলীয় ইভেন্টেও ভারতকে হারিয়ে দ্বিতীয় সোনা জিতেছে বাংলাদেশ।

বাংলাদেশ দলে খেলেছেন দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার ও ফামিদা সুলতানা নিশা। এই ত্রয়ী তীব্র প্রতিদ্বন্দ্বিতায় ৫-৪ সেট পয়েন্টে হারিয়েছেন ভারতের পুনিয়া, রিধি ও তানিশাকে। প্রথম সেটে ৪৭-৪৮ পয়েন্টে ভারত জেতে। বাংলাদেশ দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ায় ৫৪-৪৫ পয়েন্টে জিতে। তৃতীয় সেটে বাংলাদেশ ৬০-৫৬ পয়েন্টে জিতে এগিয়ে যায়। চতুর্থ সেটে আবার ভারত ৫৬-৫০ পয়েন্টে জিতে ম্যাচে সমতা ফেরায়। এরপর টাইব্রেকে বাংলাদেশ পঞ্চম সেট ২৮-২৭ পয়েন্টে জিতে সোনার পদক অর্জন করে।

দিনের শেষ ইভেন্টে রিকার্ভ মেয়েদের এককে অল বাংলাদেশ ফাইনালে মুখোমুখি হন দিয়া সিদ্দিকী ও নাসরিন আক্তার। এতে আরেকটি স্বর্ণও নিশ্চিত বাংলাদেশের।

এছাড়া রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ (মো. রোমান সানা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও মো. সাগর ইসলাম) ২-৬ সেট পয়েন্টে ব্রোঞ্জ মেডেল ম্যাচে মালয়েশিয়ার কাছে হেরে চতুর্থ হয়। রিকার্ভ পুরুষ একক ইভেন্টে বাংলাদেশের মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ১-৭ সেটে কাজাখস্তানের আব্দুললিন ইলফাতের কাছে হেরে চতুর্থ স্থান অর্জন করেন। কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ (নেওয়াজ আহমেদ রাকিব, মিঠু রহমান ও হিমু বাছাড়) ২২৬-২৩২ স্কোরে ব্রোঞ্জ মেডেল ম্যাচে ইরানের কাছে হেরে চতুর্থ হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.