মোসাদের ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা

ইরাকের স্বায়ত্তশাসিত কুর্দিস্তান অঞ্চলের রাজধানী এরবিলে অবস্থিত ইসরাইলের কথিত স্ট্র্যাটেজিক সেন্টারে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি।

এক বিবৃতিতে আইআরজিসি জানায়, গত সোমবার সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় আইআরজিসি দুজন কর্নেল নিহত হওয়ার জবাব হিসেবে এরবিলের মোসাদের কেন্দ্রে হামলা চালানো হয়েছে। ভুয়া ইহুদিবাদী সরকারের সাম্প্রতিক অপরাধমূলক তৎপরতার কারণে এবং তাদের এই অপরাধ বিনা জবাবে পার পাবে না বলে যে ঘোষণা দেয়া হয়েছিল তার অংশ হিসেবে ইহুদিবাদীদের ষড়যন্ত্রের কৌশলগত কেন্দ্রে শক্তিশালী ও নিখুঁতভাবে হামলা চালাতে সক্ষম ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে।

গতকাল মধ্যরাতে এরবিলের মোসাদ ঘাঁটিতে অন্তত এক ডজন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র আঘাত হানে। হামলার দায় স্বীকার করেছে আইআরজিসি। ওই হামলায় ইসরাইলের কয়েকজন কর্মকর্তা নিহত হয়েছেন বলে জানা গেছে।

ইরাকের সবেরিন নিউজ জানিয়েছে, মোসাদের দুটি প্রশিক্ষণ কেন্দ্র হামলার শিকার হয়েছে। লেবাননের আল-মায়াদিন টেলিভিশন চ্যানেল জানিয়েছে, এরবিলে মোসাদের ঘাঁটি সম্পূর্ণভাবে মাটির সঙ্গে মিশে গেছে এবং বেশ কয়েকজন ইসরাইলি হতাহত হয়েছে। খবর- পার্সটুডের

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.