ইরাকে ওয়ালটন ব্র্যান্ডের যাত্রা শুরু

ভিশন ‘গো গ্লোবাল- ২০৩০’ অর্জনের লক্ষ্যে বৈশ্বিক বাজারে নিজস্ব ব্র্যান্ড লোগোতে পণ্য রফতানির প্রতি অধিক গুরুত্ব দিয়েছে ওয়ালটন। যার প্রেক্ষিতে ইউরোপ, এশিয়া ও আফ্রিকার বিভিন্ন দেশে ওয়ালটন ব্র্যান্ড নামেই পণ্য রফতানি করছে। এরই ধারাবাহিকতায় এবার ইরাকে নিজস্ব ব্র্যান্ড নামে টেলিভিশন ও ওয়াশিং মেশিন রপ্তানি শুরু করলো ওয়ালটন। এর মধ্য দিয়ে ওয়ালটন ব্র্যান্ডের বৈশ্বিক বাজার সম্প্রসারণ হলো মধ্যপ্রাচ্যের এই আরব দেশটিতে।

গত সোমবার (২৮ ফেব্রুয়ারি, ২০২২) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে ইরাকে ওয়ালটন ব্র্যান্ডের টিভি ও ওয়াশিং মেশিন রপ্তানি কার্যক্রম উদ্বোধন করা হয়।

আনুষ্ঠানিকভাবে রপ্তানি কার্যক্রম উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ইরাকের হেড অব মিশন আবদুলসালাম সাদ্দাম মোহাইসেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ইরাকের ডেপুটি হেড অব মিশন মোহানাদ আল দারাজি।

ওয়ালটন আইবিইউ শাখা জানায়, ইরাকের ওয়ালটনের বিজনেস পার্টনার হিসেবে কাজ করবে দেশটির খ্যাতনামা প্রতিষ্ঠান ‘নূর ইশতার’। তারা ইরাকের বাজারে ওয়ালটন ব্র্যান্ডের টিভি ও ওয়াশিং মেশিন বাজারজাত কার্যক্রম পরিচালনা করবেন।

সোমবার সকালে অতিথিরা ওয়ালটন কারখানা প্রাঙ্গণে পৌঁছলে তাদেরকে ফুল দিয়ে স্বাগত জানান ওয়ালটনের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ।

সেসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. হুমায়ূন কবীর ও আলমগীর আলম সরকার, ওয়ালটন ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিট (আইবিইউ) এর প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর কর্নেল (অব.) এসএম শাহাদাত হোসেন, ইউসুফ আলী, ওয়ালটন টিভির চিফ বিজনেস অফিসার প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন, আইবিইউ শাখার ভাইস-প্রেসিডেন্ট সাঈদ আল ইমরান, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস প্রমূখ।

এরপর অতিথিরা ওয়ালটন হাই-টেক সদর দপ্তরের কনফারেন্স রুমে একটি করপোরেট ভিডিও ডক্যুমেন্টারি উপভোগ করেন। পরে ওয়ালটনের সুসজ্জিত প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার ঘুরে দেখার পাশাপাশি অত্যাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজ সমৃদ্ধ রেফ্রিজারেটর, টেলিভিশন ও ওয়াশিং মেশিন ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট পরিদর্শন করেন।

কারখানা পরিদর্শন শেষে ইরাকের হেড অব মিশন আবদুলসালাম সাদ্দাম মোহাইসেন বলেন, ‘ওয়ালটন কারখানা পরিদর্শনে এসে আমরা অত্যন্ত অভিভূত। ইরাকে টিভি, ওয়াশিং মেশিন রফতানি শুরুর মাধ্যমে ওয়ালটন দুই দেশের দ্বিপাক্ষিক বাণিজ্যকে আরো উৎসাহিত করেছে। আশা করি- ভবিষ্যতে ইরাকের বাজারে ওয়ালটন পণ্য রপ্তানির পরিমাণ ব্যাপক বৃদ্ধি পাবে।’

তিনি আরো জানায়, দুই দেশের দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি ও সহায়তায় বিজনেস কনসোল গড়ে তুলতে ইরাক ও বাংলাদেশ দূতাবাস যৌথভাবে কাজ করছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.