ঐতিহাসিক পাকিস্তান-অস্ট্রেলিয়া টেস্টে শতভাগ দর্শক

শঙ্কার মেঘ কাটিয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ইতোমধ্যে পাকিস্তানের মাটিতে পা রেখেছে অস্ট্রেলিয়া। তাতে ১৯৯৮ সালের পর অর্থাৎ ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে খেলবে অজিরা। এমন ঐতিহাসিক সিরিজ মাঠে বসে দেখার সুযোগ পাচ্ছেন পাকিস্তানের সমর্থকরা।

রাওয়ালপিন্ডি, লাহোর এবং করাচির গ্যালারীতে দেখা যাবে শতভাগ দর্শক। ইতোমধ্যে অনুমতি দিয়েছে ন্যাশনাল কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার (এনসিওসি)। যদিও কিছু শর্ত জুড়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

মাঠে বসে খেলা দেখতে হলে ১২ কিংবা তার অধিক বয়সি দর্শকদেরকে দুুই ডোজ ভ্যাকসিনের কার্ড সঙ্গে নিয়ে আসতে হবে। এদিকে ১২ বছরের কম বয়সি সমর্থকরা মাঠে বসে খেলা দেখার সুযোগ পাচ্ছেন ভ্যাকসিন কার্ড ছাড়াই। মাস্ক পড়ার সঙ্গে সামাজিক দূরত্বও বজায় রাখতে হবে তাদেরকে।

পাকিস্তানের মাটিতে সমান তিনটি করে টেস্ট, ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। ৪ মার্চ রাওয়ালপিন্ডিতে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। ১২ মার্চ করাচিতে হবে দ্বিতীয় টেস্ট। তৃতীয় ও শেষ টেস্ট হবে ২১ মার্চ, লাহোরে।

সাদা পোশাকের পর রঙিন পোশাকের লড়াইয়ে নামবে দুদল। যেখানে ২৯ মার্চ হবে প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুই মাঠে গড়াবে ৩১ মার্চ ও ২ এপ্রিল। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচই হবে রাওয়ালপিন্ডিতে। সিরিজের একমাত্র টি-টোয়েন্টি হবে ৫ মার্চ, রাওয়ালপিন্ডিতে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.